Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনা নিয়ন্ত্রণে সকলকে আরও সচেতন হতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৮:২৭

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধ এবং নিয়ন্ত্রণে সকলকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, দেশে করোনার সংক্রমণ আগের চেয়ে বেড়েছে। এই সংক্রমণ যেন আর বৃদ্ধি না পায় সেজন্য জনগণকে আরও সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদে এই সংক্রমণ বৃদ্ধি রোধে সকলকে সাবধানতা অবলম্বন করতে হবে। যথাসম্ভব জনসমাগম পরিহার করতে হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) মেহেরপুর জেলার বিভিন্ন উপকারভোগী/সংস্কৃতিসেবীদের মধ্যে চেক, অনুদান, হুইল চেয়ার‌ এবং হিয়ারিং এইড বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সকলেরই দায়বদ্ধতা রয়েছে। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাদের জনসচেতনতা বৃদ্ধিতে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার করোনাকালে দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য ও ত্রাণ সরবরাহ অব্যাহত রেখেছে যেন কাউকে দুর্ভোগ পোহাতে না হয়। এসবের পাশাপাশি উন্নয়ন কার্যক্রমও চলমান রয়েছে। আমরা যেন দ্রুত আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি সেজন্য সকলকে আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, মাস্ক না পড়া অপরাধের শামিল। কারণ মাস্ক না পড়লে নিজে যেমন করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, তেমনি অন্যকেও রোগে সংক্রমিত করার ঝুঁকি থাকে। তাই, সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পিপি পল্লব ভট্টাচার্য, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, মেহেরপুর সদরের উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম শাহিন, জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান অনুষ্ঠানে বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর