Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার রাত থেকেই অর্ধেক যাত্রী নিয়ে চলবে লঞ্চ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৮:৫৭

ঢাকা: ঈদুল আযহাকে কেন্দ্র করে বিধিনিষেধ শিথিল হওয়ায় বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকেই দেশের সকল রুটে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল শুরু হবে। মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র ঈদুল আযহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে মন্ত্রিপরিষদ বিভাগ বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে।

বিজ্ঞাপন

সেই প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে আগামী ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সকল ধরনের নৌযান চলাচলের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল ধরণের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে।

অভ্যন্তরীণ নৌপথে চলাচলকারী যাত্রীবাহী নৌযান এর মালিক, মাস্টার, ড্রাইভার, স্টাফ, যাত্রী ও সংশ্লিষ্ট সকলকে এসব নির্দেশনা মেনে চলতে বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ জারি করলেও পরে ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

চলবে লঞ্চ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর