Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমার থেকে আসছে ক্রিস্টাল মেথ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৯:২২

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরীর ফিশারিঘাট থেকে পৌনে এক কেজি ক্রিস্টাল মেথসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানিয়েছে, মিয়ানমার থেকে এখন ইয়াবার পাশাপাশি ক্রিস্টাল মেথও আসছে আর দেশে এর চাহিদাও দ্রুত বাড়ছে।

সোমবার (১২ জুলাই) রাতে ফিশারিঘাটের এলাকায় শাহ আমানত সেতু এলাকা থেকে মোটরসাইকেলের তিন আরোহীর কাছে থাকা একটি ব্যাগে তল্লাশি করে ক্রিস্টাল মেথ পাওয়া গেছে বলে র‌্যাব জানিয়েছে।

গ্রেফতার তিনজন হলেন— শহীদুল ইসলাম টিপু (২৮), কাজী আমিনুর রশীদ (৪৮) ও সাইমন তারেক (৪৯)।

এ ব্যাপারে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, রুবেল নামে এক যুবকের কাছ থেকে তারা এ মাদকগুলো সংগ্রহ করেছে। রুবেল টেকনাফে মাছের ব্যবসার আড়ালে ক্রিস্টাল মেথ পাচার করে। প্রায় সাত দিন আগে মাদকগুলো তাদের দিয়ে রুবেল সৌদি আরব চলে যায়। তারা ক্রিস্টাল মেথের চালানটি বাড়তি দামে বিক্রির চেষ্টা করছিল।

জব্দকৃত ক্রিস্টাল মেথের উৎস প্রসঙ্গে ওই র‌্যাব কর্মকর্তা বলেন, গ্রেফতার তিনজন কক্সবাজারের টেকনাফ থেকে ক্রিস্টাল মেথ সংগ্রহ করার কথা বলেছেন।

আগেও, ক্রিস্টাল মেথের যে কয়টি চালান পাওয়া গেছে সেগুলোও কক্সবাজার থেকে আসার পর ধরা পড়েছে। এতে বোঝা যাচ্ছে, মিয়ানমার থেকে শুধু ইয়াবা নয় ক্রিস্টাল মেথও আসছে।

এর আগে, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথমবারের মতো ক্রিস্টাল মেথের ১৪০ গ্রামের একটি চালান আটকায় র‌্যাব। সে সময় গ্রেফতার করা হয় দু’জনকে। আবার মে মাসে চন্দনাইশ উপজেলা থেকে ২০০ গ্রাম ক্রিস্টাল মেথসহ এক যুবককে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এই চালানের আগে সর্বশেষ জুন মাসে কর্ণফুলী উপজেলা থেকে পাঁচ গ্রাম ক্রিস্টাল মেথসহ আরও একজনকে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একেএম

কক্সবাজার কর্ণফুলী ক্রিস্টাল মেথ চন্দনাইশ টপ নিউজ টেকনাফ ফিশারিঘাট মিয়ানমার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর