Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারখানায় নেওয়ার পথে ৯ টন স্টিল আত্মসাত, গ্রেফতার ৪

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ২০:৪৫

চট্টগ্রাম ব্যুরো: গাজীপুরের একটি কারখানার আমদানি করা স্টিলের পাত চট্টগ্রাম বন্দর থেকে বের করার পর গন্তব্যে পৌঁছে না দিয়ে আত্মসাতের অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার চারজনের মধ্যে একজন ‘পরিবহন ব্রোকার’, মূলত তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র এই অপকর্ম করেছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১২ জুলাই) রাতে নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি দোভাষ সড়কের চৌধুরী মার্কেটের একটি ব্যবসা প্রতিষ্ঠানের গুদাম থেকে আট হাজার ৭৬০ কেজি স্টিলের পাত উদ্ধার করা হয়। এর আগেই গ্রেফতার করা হয় সেগুলো আত্মসাতে জড়িত চার জনকে।

বিজ্ঞাপন

গ্রেফতার চার জন হলেন, পরিবহন ব্রোকার মজিবুর রহমান রিয়াল (৩০), স্টিলের পাত বিক্রির সঙ্গে জড়িত নুরুল হুদা (৪৬) এবং দুই পরিবহন শ্রমিক মো. মাসুম (৩৪) ও বাবুল মিয়া (৩০)।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন সারাবাংলাকে জানান, গাজীপুরের শফিপুরে মদিনা গ্রুপ নামে একটি প্রতিষ্ঠান তিনটি রোলে থাকা আট হাজার ৬৭০ কেজি স্টিলের পাত বিদেশ থেকে আমদানি করে। চট্টগ্রামের লুপ ফ্রেইট লিমিটেড নামে একটি পরিবহন সংস্থাকে সেগুলো কারখানায় নিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়। ব্রোকার মজিবুর রমান রিয়ালের মাধ্যমে ট্রাক ভাড়া করে প্রতিষ্ঠানটি। এরপর গত ৩০ জুন সেগুলো চট্টগ্রাম বন্দর থেকে ট্রাকে তুলে শফিপুরের উদ্দেশ্যে পাঠানো হয়।

‘কিন্তু ১২ জুলাই পর্যন্ত মালামালগুলো কারখানায় পৌঁছায়নি। লুপ ফ্রেইটের মালিক আল মামুন মজিবুর রহমান রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু রিয়েল তাকে কোনো সদুত্তর না দিয়ে তালবাহানা শুরু করে। রিয়াল ও মাসুমকে আসামি করে মামলা হয়। রিয়ালকে আটকের পর তার তথ্য অনুযায়ী পশ্চিম মাদারবাড়িতে আমজাদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি গুদামে স্টিলের পাতগুলো পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে রিয়াল জানায়, লোহার পাতগুলো নির্দিষ্ট গন্তব্যে না পাঠিয়ে তারা সেগুলো আমজাদ অ্যান্ড ব্রাদার্সের কাছে বিক্রি করে দেয়।’

বিজ্ঞাপন

ওসি সাখাওয়াত জানান, রিয়াল কদমতলীতে থাকেন। বিভিন্ন পরিবহন সংস্থার ট্রাক ভাড়ার ক্ষেত্রে মধ্যস্থতা করেন। পরে ট্রাক চালকের সঙ্গে যোগসাজশে বিভিন্ন চালান থেকে মালামাল আত্মসাত করেন। তার বিরুদ্ধে চট্টগ্রামের বন্দর থানায় মামলা আছে।

সারাবাংলা/আরডি/এসএসএ

গ্রেফতার চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর