Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাল্টে যাচ্ছে রাজধানীর চিত্র, রাস্তায় যানজট আর মানুষের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ২২:৪৮

ঢাকা: কঠোর বিধিনিষেধের ১৩ তম দিন চলছে। এদিন রাজধানীতে দেখা গেছে একদম ভিন্ন চিত্র। গত কয়েকদিন ধরে চলা কঠোর বিষিনিষেধ যেন আজ ছিলই না। মানুষ ও যানবাহনের চাপে পাল্টে গেছে রাজধানীর চিত্র। মঙ্গলবার (১৩ জুলাই) রাজধানীর প্রধান প্রধান সড়ক ও অলিগলি ঘুরে এমনটা দেখা গেছে।

বেলা যত বেড়েছে ততই রাজধানীর প্রধান সড়কগুলোতে গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেলা ১২টার দিকে রাজধানীর পল্টন এলাকায় ছিল গাড়ির দীর্ঘ সারি। একই চিত্র ছিল গুলিস্তান ও মতিঝিল এলাকাতেও। প্রধান রাস্তাগুলোতে গাড়ির সঙ্গে মানুষের সংখ্যাও ছিল বেশ চোখে পড়ার মতো।

বিজ্ঞাপন

বেলা ২টা। রাজধানীর মহাখালী এলাকা। যেখানে সপ্তাহখানেক আগে মহাখালী বাস টার্মিনাল এলাকা ছিল জনশূন্য সেখানে কঠোর বিধিনিষেধ শিথিলের আগেই কেউ কেউ টার্মিনালে এসে গাড়ির জন্য অপেক্ষা করছেন। তবে মহাখালী বাস টার্মিনাল থেকে কোনো গাড়ি চলাচল না করায় যাত্রীদের চোখে-মুখেও ছিল হতাশার ছাপ। তবে ব্যক্তিগত গাড়ি যাদের রয়েছে তারা ঠিকই রাজধানীতে ঘুরছেন এবং কোথাও কোথাও যানজটের চিত্র দেখা গেছে। তার মধ্যে অন্যতম মহাখালী এলাকা।

বিকেল ৪টা। রাজধানীর বিমানবন্দর এলাকাতেও ছিল যানজট। ঘরমুখো মানুষের দেখা মিলছিল বিমানবন্দর এলাকাতে। রাস্তায় মানুষজনকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে এই এলাকায়। তবে বিমানবন্দর এলাকা থেকে প্রাইভেটকারগুলো যাত্রী নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে।

তবে এদিন রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা তল্লাশি কিংবা চেকপোস্ট তেমন একটা দেখা যায়নি। ফলে যারা ব্যক্তিগত গাড়ি নিয়ে রাজধানীতে বিভিন্ন কাজে বের হয়েছেন তাদের চেকিংয়ের ভোগান্তি অন্যদিনের তুলনায় কম ছিল।

বিজ্ঞাপন

এদিকে আজ (১৩ জুলাই) ঈদকে সামনে রেখে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়েছে। লকডাউন শিথিল করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা পরিচালনা এবং দেশের আর্থ সামাজিক অবস্থা ও অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই ভোর ছয়টা পর্যন্ত আরোপিত সকল বিধিনিষেধ শিথিল করা হলো।’ অর্থাৎ এই সময়ে মানুষ স্বাভাবিক জীবনযাপন করতে পারবে। রাস্তায় চলবে গণপরিবহন। খোলা থাকবে হোটেল, রেস্তোরা, শপিং মলসহ সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান।

সারাবাংলা/এসজে/পিটিএম

কঠোর বিধিনিষেধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর