Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের পেছাল তারিখ, সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ২৯ অক্টোবর

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ২২:২১

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি আবারও পরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে ভর্তি পরীক্ষা। এর আগে ১ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা বলা হয়েছিল।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত বিশ্ববিদ্যালয় ডিনস কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৯ অক্টোবর বিজ্ঞান ইউনিট, ৩০ অক্টোবর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ড. মাকসুদ কামাল জানান, ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত হওয়া এ তারিখগুলো অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখের সঙ্গে সাংঘর্ষিক হয় কি না কিংবা এসব তারিখে জাতীয় কোনো অনুষ্ঠান আছে কি না, এগুলো যাচাই-বাছাই হবে। তারপর আগামীকাল (বুধবার) উপাচার্য এই তারিখগুলো অনুমোদন দেবেন।

ঢাবি উপ-উপাচার্য আরও জানান, গত বছরের মতো এবারও সাত কলেজের ভর্তি পরীক্ষা অধিভুক্ত সাত কলেজেই অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার্থীর সংখ্যা বাড়লে কেন্দ্র বাড়ানোর বিষয়ে চিন্তা করা হবে বলেও জানান তিনি।

এ নিয়ে তৃতীয় দফায় ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হলো। প্রথম দফায় ঘোষিত তারিখ অনুযায়ী ২১ মে থেকে ৫ জুন পর্যন্ত এ পরীক্ষা আয়োজনের কথা ছিল। দেশে করোনা পরিস্থিতির অবনতি হলে গত ২৯ এপ্রিল সেই তারিখ পিছিয়ে দেওয়া হয়। সেদিন ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়। করোনা পরিস্থিতি বিবেচনায় সে সিদ্ধান্ত বদলে ১ অক্টোবর থেকে পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছিল। তবে আজ (মঙ্গলবার) সবশেষ জানানো হলো, ২৯ অক্টোবর থেকে শুরু হবে এই ভর্তি পরীক্ষা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/টিআর

ঢাবি অধিভুক্ত সাত কলেজ ভর্তি পরীক্ষা সাত কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর