Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমসহ ৬ জন কারাগারে, ২ জনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২১ ২১:৫৬

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাসেম ফুডের কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ জনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার আট জনের মধ্যে দু’জনকে জামিন দিয়েছেন আদালত। সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমসহ বাকি ছয় জনকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বুধবার (১৪ জুলাই) বিকেলে চার দিনের রিমান্ড শেষে আসামিদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। অন্যদিকে আসামিপক্ষে সবার জামিন আবেদন করা হয়।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানিয়েছেন, আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে ছয় জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন, বাকি দু’জনকে জামিন দেন।

যে দু’জন জামিন পেয়েছেন তারা হলেন— সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমের ছেলে তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম। অন্যদিকে সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব ও তারেক ইব্রাহীম, শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও সালাউদ্দিনকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবর রহমান ইসমাইল বলেন, আসামিপক্ষের আইনজীবী আট জনের জামিন আবেদন করেছিলেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদনের কঠোর বিরোধিতা করা হয়। যুক্তিতর্ক শেষে আদালত ছয় জনকে কারাগারে পাঠান ও দু’জনকে জামিন দেন।

এদিকে, জেলা পুলিশ  সুপার মোহাম্মদ জায়েদুল আলম তার কার্যালয়ে বিকেলে সংবাদ সম্মেলনে জানান, আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। তাদের চার দিনের রিমান্ড শেষে আদালতে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুসসহ হাসেম ফুডসের বিভিন্ন খাদ্যপণ্যের ওই কারখানায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৮ ইউনিটের প্রচেষ্টায় ২৯ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর মধ্যেই আগুনের লেলিহান শিখা কেড়ে নেয় ৫২ জন শ্রমিকের প্রাণ। অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন।

সারাবাংলা/টিআর

কারখানায় আগুন সজীব গ্রুপ সেজান জুস হাসেম ফুড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর