Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশুবাহী যানবাহনের নিরাপত্তা ও ফেরিতে অগ্রধিকার দিতে চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ০১:১০

ফাইল ছবি

ঢাকা: কোরবানির পশুবাহী যানবাহনের নিরাপত্তা বিধান ও ফেরি পারাপারে অগ্রাধিকার দিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে চিঠি দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

বুধবার (১৪ জুলাই) সচিবালয়ে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর বিপণনে বিকল্প বাজার ব্যবস্থাপনা বিষয়ে অনুষ্ঠিত এক সভা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ে এই চিঠি পাঠানো হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বিজ্ঞাপন

সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়ে দেওয়া ভিন্ন ভিন্ন চিঠিতে কোরবানির পশুবাহী যানসমূহ যাতে কোনো চাঁদাবাজি বা হয়রানি ছাড়াই নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

নৌপরিবহন মন্ত্রণালয়কে দেওয়া চিঠিতে কোরবানি পশুবাহী যানবাহন যাতে ফেরি পারাপারে ও রাস্তায় অগ্রাধিকার পায় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

অন্যদিকে, কোরবানির পশু পরিবহন, বিক্রয় ও বিক্রয় পরবর্তীতে গবাদিপশুর ব্যবসায়ীরা যাতে ছিনতাই, ডাকাতি বা কোনো প্রকার নিরাপত্তাহীনতায় না পড়েন সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সচিবালয়ে জননিরাপত্তা বিভাগে অপর একটি চিঠি পাঠিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

উল্লেখ্য, আগামী ২১ জুলাই দেশে ঈদুল আজহা পালিত হবে। এবার ঈদ সামনে রেখে করোনাভাইরাস পরিস্থিতিতে চলমান কঠোর বিধিনিষেধ এক সপ্তাহের জন্য শিথিল করেছে সরকার।

আরও পড়ুন

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর