Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৬:৫৮

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় বাংলা বিভাগের একটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ধারণা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, গতকাল বুধবার (১৪ জুলাই) গভীর রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, বিভাগীয় শিক্ষকদের কার্যালয় হিসাবে ব্যবহৃত ওই কক্ষটিতে অগ্নিকাণ্ডের ঘটনায় শিক্ষার্থীদের পরীক্ষার খাতা, একটি ফ্যান ও বৈদ্যুতিকসংযোগ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। গতকাল বুধবার রাতেই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থার মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির বিদ্যুৎ সরবরাহ বিভাগ সূত্র জানায়, গত ২৮ জুন কঠোর বিধিনিষেধ ঘোষণা করার পর থেকে ওই অফিস কক্ষটি বন্ধ ছিল। এর আগে কেউ হয়তো মনের ভুলে সেখানকার একটি ফ্যান চালু রেখে যান। একটানা দীর্ঘদিন ফ্যানটি চলতে থাকায় তপ্ত হয়ে গতকাল বুধবার রাত ১১টার পর আগুন ধরে যায়।

কক্ষটি তালাবদ্ধ ও অন্ধকার থাকায় ফ্যান চালু থাকার বিষয়টি আগে কেউ খেয়াল করেনি। দরজার নিচ থেকে ধোঁয়া বের হতে দেখে দায়িত্বরত নিরাপত্তাকর্মীরা তালা ভেঙে সেখানে প্রবেশ করে। আগুনে বিভিন্ন জিনিস পুড়তে দেখে তারা ফায়ার এক্সটিংগুইশার ব্যবহার করে দ্রুত আগুন নেভাতে সক্ষম হন বলে জানিয়েছে ওই সূত্র।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে নিরাপত্তারক্ষীরা আগুন লাগার বিষয়টি আমাকে জানায়। সঙ্গে সঙ্গে স্থানীয় ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করা হয়। তবে তাদের সহায়তা নেওয়ার আগেই আমাদের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থার মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বরিশাল বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগে অগ্নিকাণ্ড বৈদ্যুতিক শর্টসার্কিট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর