Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে এবার ইয়াবার সঙ্গে মিলল আইস, গ্রেফতার ৩

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৭:২৫

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীতে আসা তিন ব্যক্তিকে তল্লাশি করে ইয়াবার সঙ্গে ক্রিস্টাল মেথ বা আইসের একটি চালান জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। মায়ানমার থেকে আসা ইয়াবা ও আইসগুলো রোহিঙ্গাদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে বলে ধারণা পুলিশের।

বুধবার (১৪ জুলাই) রাতে নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫ হাজার ইয়াবা ও ৮০ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতাকৃতরা হলেন— জালাল আহাম্মদ (৪৩), মো. ফারুক (৩০) এবং মো. তালাল (৩৫)। এদের মধ্যে জালাল ও তালাল নগরীর কল্পলোক আবাসিক এলাকার বাসিন্দা। ফারুকের বাড়ি চন্দনাইশ উপজেলায়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. আরাফাতুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে তিনজনকে তল্লাশি করে পৃথকভাবে ইয়াবা ও আইস পাওয়া গেছে। তারা এসব মাদক টেকনাফ থেকে সংগ্রহ করেছিল বলে জানিয়েছে। তারা জানায়— মায়ানমার থেকে ইয়াবার সঙ্গে আইসও আসছে এবং টেকনাফ থেকে সেগুলো সংগ্রহ করে দেশের বিভিন্নস্থানে পৌঁছানো হচ্ছে। তারা যার কাছ থেকে ইয়াবা ও আইস সংগ্রহ করেছে তারা কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গা সম্প্রদায়ের লোক বলে আমাদের ধারণা।’

এর আগে গত ১২ জুলাই রাতে র‌্যাব নগরীর ফিরিঙ্গিবাজারে অভিযান চালিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত সর্বোচ্চ পরিমাণ আইসের একটি চালান জব্দ করে। পৌনে এক কেজি আইসসহ গ্রেফতার করা হয় তিনজনকে। র‌্যাব জানিয়েছিল, মায়ানমার থেকেই আইসগুলো এসেছে। দেশের উচ্চবিত্ত এবং উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তানদের টার্গেট করে এই মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা এতে বেশি আসক্ত হচ্ছেন। এটি তাদের মধ্যে বেশি জনপ্রিয়। কারণ এটি খুব সহজে সেবন করা যায়। নেশা হয় দীর্ঘস্থায়ী। বিভিন্ন রাসায়নিকের সমন্বয়ে এ মাদকটি ল্যাবরেটরিতে তৈরি করা হয়। এটি সেবনকারীদের সেন্ট্রাল নার্ভাস সিস্টেমে ইফেক্ট করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

ইয়াবার সঙ্গে মিলল আইস কক্সবাজার গ্রেফতার ৩

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর