Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গৃহকর্মীকে নির্যাতন, স্বামী-স্ত্রীর ৭ দিনের রিমান্ড আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৭:৫৫

প্রতীকী ছবি

ঢাকা: গৃহকর্মীকে নির্মম নির্যাতনের অভিযোগে স্বামী মো. তান‌ভির আহসান এবং স্ত্রী অ্যাড‌ভো‌কেট নাহিদ জাহান আঁখিকে জিজ্ঞেসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেছেন পুলিশ। রাজধানীর তোপখানা রোডের একটি বাসায় সুইটি (১২) নামের এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালত এ আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই (নি.) জাহাঙ্গীর হোসেন।

বিজ্ঞাপন

এর আগে গত ৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই (নি.) জাহাঙ্গীর হোসেন ৫৪ ধারায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা এ দম্পতিকে মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। আদালত আসামিদের উপস্থিতিতে বৃহস্পতিবার গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানির দিন ধার্য করেন।

কারাগারে থাকা ওই দুই আসামিকে আজকে আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। একইসঙ্গে তদন্ত কর্মকর্তা এ দম্পতির সাত দিন করে রিমান্ড আবেদন করেছেন। আগামী ১৮ জুলাই রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এর আগে, গত ৩ জুলাই ওই শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে তাদের গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। এ বিষয়ে পুলিশ জানায়, নির্যাতিতা সুইটির বা‌ড়ি কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার নবাবপুর গ্রামে। অভাবের তাড়নায় দরিদ্র বাবা-মা তাকে রাজধানীর তোপখানা রো‌ডে ওই বাসায় গৃহকর্মীর কাজে দিতে বাধ্য হয়। এখানে ৯ মাস ধরে কাজ করে সে। প্রায় প্রতিদিনই তাকে নানা অজুহাতে গৃহকর্তা ও গৃহকর্ত্রী স্বামী-স্ত্রী দুজন মিলে মারধর করতেন।

বিজ্ঞাপন

এক পর্যায়ে মেয়েটির শরীরে নির্যাতনের আঘাতের চিহ্নসহ কিছু ছবি শনিবার (৩ জুলাই) রাতে ফেসবুকে পোস্ট দিয়ে দ্রুত সহযোগিতা ও আইনি ব্যবস্থার আকুতি জানান এক প্রতিবেশী। ফেসবুকে দেওয়া পোস্টের মাত্র দেড় ঘণ্টার মধ্যে এবং বিষয়টি পু‌লি‌শের নজরে আসে। পরে সঙ্গে সঙ্গে ভুক্তভোগী শিশুকে উদ্ধার ও অভিযুক্তদেরকে গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/এআই/এনএস

গৃহকর্মীকে নির্মম নির্যাতন স্বামী-স্ত্রীর ৭ দিনের রিমান্ড আবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর