Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি-জামায়াত করোনা নিয়েও রাজনৈতিক ফায়দা লুটতে চায়’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৯:৩৫

ঢাকা: করোনাকে পুঁজি করে বিএনপি-জামায়াত এখনও রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তারা মানুষের লাশ নিয়ে রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে হতদরিদ্র অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘দেশে করোনা সংক্রমণের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুব লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এখন পর্যন্ত নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। অপরদিকে বিএনপি সাম্প্রদায়িক শক্তিকে সাথে নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তাদের মুখপাত্র হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশে অপরাজনীতি চর্চার জন্য লন্ডনের হাওয়া ভবনের প্রতিষ্ঠাতা তারেক রহমানের সঙ্গে কণ্ঠ মিলিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র করে চলেছে।’

কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। করেনার দ্বিতীয় ঢেউয়ে সারা বিশ্ব বিপর্যস্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মধ্যম আয় এবং অসহায় মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করছি আমরা। আমাদের দেশে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।’

ভাইরাসের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন, ছাত্রলীগ, কৃষক লীগ যুব লীগসহ অন্যান্যরা মাঠে থেকে দেশ ও জনসাধারণের সার্থে কাজ করে গেছে। লকাডাউনের সময়গুলোতে বঙ্গবন্ধু কন্যার নির্দেশে অসহায়দের জন্য যে খাদ্য বিতরণ কার্যক্রম চলছে তা চালিয়ে যাওয়া হবে বলেও জানান আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিজ্ঞাপন

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘করোনা সংক্রমণের শুরুর দিকে বিশ্ব যখন ভিত, আতঙ্কিত, ভাইরাসের চিকিৎসার বিষয় যখন কেউ কিছু জানতো না তখনি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মাঠে থেকে দেশের মানুষের জন্য কাজ করে গেছে।’

স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম আব্দুর রাজ্জাক, কাজী মোয়াজ্জেম, সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দফতর সম্পাদক আজিজুল হক আজিজ, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাইদসহ অন্য নেতারা।

সারাবাংলা/এনআর/এমও

আ ফ ম বাহাউদ্দিন নাছিম করোনা বিএনপি-জামায়াত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর