Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার নির্দেশে মাঠে পরশ-নিখিল বিগ্রেড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ১৯:৪৯

কক্সবাজার: শেখ হাসিনার নির্দেশে যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান লিখিলের উদ্যোগে এবার মাঠে নামল ‘পরশ-নিখিল ব্রিগেড’। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ যুবলীগ গঠিত এই স্বেচ্ছাসেবী ব্রিগেডের কাজ গরিব-অস্বচ্ছল, খেটে খাওয়া মানুষদের বিনামূল্যে কাঁচা শাক-সবজি ও রান্নার যাবতীয় সামগ্রী বিতরণ করা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ১১টায় এ সেবার উদ্বোধন করেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ (এলএমডি, পিএসসি)। আর কক্সবাজারের এই কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন যুবলীগের কেন্দ্রীয় সদস্য ইশতিয়াক আহমেদ জয়।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, ‘কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের এরকম মহৎ উদ্যোগের শামিল হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমি লক্ষ্য করেছি, কক্সবাজারের খেটে খাওয়া জনগণ লকডাউনের মধ্যে খুবই দুর্বিসহ দিন যাপন করছে। যুবলীগের এই মহৎ উদ্যোগে আমি বিমোহিত এবং আমিও পরশ-নিখিল ব্রিগেডের সঙ্গে রয়েছি।’

এ সময় যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্যা ইশতিয়াক আহমেদ জয় বলেন, ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও বিপ্লবী সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে আমি এই উদ্যোগ হাতে নিই। এমন মহান উদ্যোগে নিজেকে শামিল করতে পেরে আমি গর্বিত। লকডাউনে আমার জেলা কক্সবাজারের খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর এর চেয়ে উত্তম সুযোগ আমি হাতছাড়া করতে চাই না। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ‘পরশ-নিখিল ব্রিগেড’ লকডাউনকালীন কক্সবাজারের বিভিন্ন এলাকায় যেসব শ্রমজীবী কর্মহীন সাধারণ মানুষ কষ্টে দিনযাপন করছে তাদের কাছে নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রী থেকে শুরু করে শাক-সবজি, এমনকি যখন যা সম্ভব তা উপহার হিসেবে বিতরণ করে থাকে।

সারাবাংলা/পিটিএম

পরশ-নিখিল বিগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর