Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের অপেক্ষা দ্রুতই শেষ হচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ জুলাই ২০২১ ০২:৩২

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। পর্যাপ্ত ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে না পারায় দেশে প্রায় ১৫ লাখ ভ্যাকসিন গ্রহীতা দ্বিতীয় ডোজ গ্রহণের অপেক্ষায় আছেন। তবে তাদের অপেক্ষা খুব দ্রুতই ফুরাচ্ছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যারা ভ্যাকসিন নিয়েছেন তারা কিছু দিনের মধ্যে দ্বিতীয় ডোজ নিতে পারবেন। কারণ এ মাসেই অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন আসছে দেশে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে ঢাকা মেডিকেল কলেজের আইসিইউ ও বহির্বিভাগ উদ্বোধনকালে এ কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের কাছে এখন ৪৫ লাখ ডোজ করোনা ভ্যাকসিন মজুদ আছে। কোভ্যাক্সের মাধ্যমেও আমরা অনেক ভ্যাকসিন পাবে। আগস্টে আসছে ফাইজারের ৬০ ও অ্যাস্ট্রাজেনেকার ২৯ লাখ ডোজ করোনা ভ্যাকসিন।’

তিনি বলেন, ‘গ্রামের লোক ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারেন না। এজন্য আমরা তাদের জাতীয় পরিচয়পত্র দিয়ে ভ্যাকসিন নেওয়ার পরিকল্পনাও হাতে নিয়েছি। এটি পরে চালু করা হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশিদ আলমসহ স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সারাবাংলা/এসবি/পিটিএম

অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর