Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ উপলক্ষে ৪ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর  

লোকাল করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২১ ১৭:৫০

বেনাপোল (যশোর): পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা চার দিন দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার (২০ জুলাই) থেকে শনিবার (২৪ জুলাই) পর্যন্ত এই বন্দরে আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

রোববার (১৮ জুলাই) বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ঈদুল আজহা উপলক্ষে আগামী মঙ্গলবার (২০ জুলাই) থেকে শুক্রবার (২৩ জুলাই) পর্যন্ত ভারত থেকে এই বন্দরে আমদানি-রফতানিসহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়াও আগামী শনিবার (২৪ জুলাই) সকাল থেকে ফের আমদানি-রফতানি সচল হলেও সাপ্তাহিক ছুটির কারণে বন্দর ও কাস্টমসের সব কার্যক্রম বন্ধ থাকবে।’

বন্দর সূত্রে জানা গেছে, ২০ থেকে ২৩ জুলাই পর্যন্ত পবিত্র ঈদুল আজহা ও ২৪ জুলাই সাপ্তাহিক ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগমী ২৫ জুলাই (রোববার) সকাল থেকে কাস্টমস হাউজ ও বন্দরে পণ্য খালাস কার্যক্রম শুরু হবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার জানান, ঈদের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে-রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, গত ২৬ এপ্রিল থেকে এ পথে ভ্রমণ বন্ধ থাকলেও মেডিকেল ভিসায় রোগীরা বিশেষ অনুমতি নিয়ে সপ্তাহে সাত দিনই ভারত যেতে পারবেন। তবে নিষেধাজ্ঞার আগে যারা আটকা পড়েছিল তারা দূতাবাস থেকে ছাড়পত্র, করোনা নেগেটিভ সনদ নিয়ে সপ্তাহে তিন দিন ভারত থেকে দেশে ফিরতে পারবেন। ঈদের ছুটিতে তাদের ফিরতে কোনো বাধা নেই। তবে যারা ফেরত আসবেন তাদের অবশ্যই ১৪ দিন নিজ খরচে কোয়ারেনটাইনে থাকতে হবে।

সারাবাংলা/এনএস

৪ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ পবিত্র ঈদুল আজহা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর