Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ৩ দিন পর ফের বেড়েছে শনাক্তের পরিমাণ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২১ ১৮:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে তিনদিন পর করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯৪৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১১ জনের।

রোববার (১৮ জুলাই) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে সংবাদমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে গত ২৪ ঘণ্টায় (শনিবার) ২ হাজার ৮৬২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯৪৫ জন। শনাক্তদের মধ্যে নগরীর ৬৩৯ জন। নগরীর বাইরের বিভিন্ন উপজেলার ৩০৬ জন আছেন। নমুনা পরীক্ষা অনুযায়ী সংক্রমণের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় পটিয়ায় সর্বোচ্চ পরিমাণ করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। পটিয়ায় ৪৫ জন, রাউজানে ৪২ জন, বোয়ালখালীতে ৪০ জন, হাটহাজারীতে ২৮, ফটিকছড়িতে ২৭, চন্দনাইশে ২৬, রাঙ্গুনিয়া ও বাঁশখালীতে ১৮ জন করে, সীতাকুণ্ডে ১৭ জন, মীরসরাই ও সন্দ্বীপে ১৩ জন করে, সাতকানিয়া ও লোহাগাড়ায় ৮ জন করে এবং আনোয়ারায় ৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ২ জন নগরীর ও বাকি ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগের ২৪ ঘন্টায় ৬০০ জন, বৃহস্পতিবার ৮০২ জন এবং বুধবার ৭৬৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭০ হাজার ৯০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৩ হাজার ৯৬১ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৬ হাজার ৯৪১ জন।

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮৩৫ জন। এর মধ্যে নগরীর ৫১৭ জন এবং বিভিন্ন উপজেলার ৩১৮ জন।

সারাবাংলা/আরডি/এনএস

করোনাভাইরাস চট্টগ্রাম টপ নিউজ বেড়েছে শনাক্তের পরিমাণ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর