Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসকনকে জঙ্গি বলায় এবার মানহানির মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২১ ১৮:৪৩

চট্টগ্রাম ব্যুরো:  সনাতন ধর্মের অনুসারী সংগঠন ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলায় চট্টগ্রামের একটি আদালতে এবার মানহানির মামলা দায়ের হয়েছে। এর আগে একই অভিযোগে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়।

রোববার (১৮ জুলাই) চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা রুবেল ধর নামে এক ব্যক্তি বাদী হয়ে জ্যেষ্ঠ্য বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেছেন। মামলায় চট্টগ্রামের সুপরিচিত প্রবর্তক সংঘ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তীকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

বাদীর আইনজীবী মিঠুন বিশ্বাস সারাবাংলাকে জানিয়েছেন, দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারায় দাখিল করা অভিযোগ আমলে নিয়ে আদালত আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার আরজিতে বলা হয়েছে, গত ২৬ জুন চট্টগ্রাম প্রেসক্লাবে প্রবর্তক সংঘের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলন হয়। সেখানে ঐতিহ্যবাহী সংগঠন আন্তর্জাতিক কৃঞ্চ ভাবনামৃত সংঘকে (ইসকন) জঙ্গি সংগঠন হিসেবে উল্লেখ করা হয়। এ সংক্রান্ত প্রচারপত্রও সেখানে বিলি করা হয়। বাদী রাউজানে বসে সেই প্রচারপত্র পান এবং ইসকনকে জড়িয়ে সেখানে উল্লেখ থাকা মানহানিকর বক্তব্যে ক্ষুব্ধ হয়ে মামলা দায়েরের আবেদন করেছেন।

এর আগে গত ১৪ জুলাই একই অভিযোগে চট্টগ্রামের ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সদস্য জুয়েল শীল বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী ও সহসভাপতি রনজিত কুমার দেসহ অজ্ঞাতনামা আরও ৪-৫ জনকে আসামি করা হয়।

চট্টগ্রাম নগরীর প্রবর্তক পাহাড় ঘিরে স্কুল, অনাথালয় ও ভূসম্পদ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করে প্রবর্তক সংঘ। তাদের কাছ থেকে জায়গা বরাদ্দ নিয়ে সেখানে একটি মন্দির গড়ে তুলেছে ইসকন। সম্প্রতি ইসকনের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ ওঠার পর উভয়পক্ষ পাল্টাপাল্টি বক্তব্য-বিবৃতিতে জড়িয়ে পড়ে। উভয় পক্ষ একে অন্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বিভিন্ন অভিযোগ তোলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

ইসকন জঙ্গি সংগঠন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর