Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাবতলী পশুর হাটের ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২১ ১৪:৫১

ঢাকা: নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে হাট পরিচালনার দায়ে গাবতলী পশুর হাটের ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সোমবার (১৯ জুলাই) হাটের সার্বিক চিত্র পরিদর্শন করতে যান উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। হাট ব্যবস্থাপনায় অনিয়ম পাওয়ায় মেয়র আতিকের উপস্থিতিতে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট এই জরিমানা করেন।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মেয়র মেয়র মো. আতিকুল ইসলামের এপিএস ফরিদ আহমেদ। তিনি জানান, স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় হাট কর্তৃপক্ষকে এই জরিমানা করা হয়। পাশাপাশি এক ঘণ্টা হাসিল কার্যক্রম বন্ধ রাখা হয়।

এর আগে, কোরবানির পশুর হাটে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে বাজার সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দিয়েছিলেন মেয়র।

গত শনিবার (১৭ জুলাই) গুলশানে নগর ভবনে এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা জানান। ঈদুল আজহা উপলক্ষে ডিএনসিসি এলাকায় স্থাপিত একটি স্থায়ী ও আটটি অস্থায়ী পশুর হাট ইজারার কার্যাদেশের শর্তাবলি যথাযথভাবে প্রতিপালনসহ সার্বিক তত্ত্বাবধানের জন্য গঠিত মনিটরিং টিমের সঙ্গে এ আলোচনা সভা হয়।

চুক্তি ও শর্ত অনুযায়ী হাট ইজারা দেয়া হয়েছে, সেসব শর্ত যথাযথ পরিপালন হচ্ছে কিনা তা পরিদর্শন করেন মেয়র। এসময় যারা মাস্ক ছাড়া হাটে প্রবেশ করেছেন তাদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

মেয়র আতিক বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে কেন স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না এটি একটি প্রশ্ন। সবাইকে অনুরোধ করব স্বাস্থ্যবিধি মেনে যেন হাট পরিচালনা করা হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

উত্তর সিটি করপোরেশন টপ নিউজ ডিএনসিসি পশুর হাট রাজধানী

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর