Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার ভ্যাকসিন নিলেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২১ ১৬:৪৭

ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। সোমবার (১৯ জুলাই) রাজধানীর গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি ভ্যাকসিনের প্রথম ডোজ নেন।

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ দিন বিকেল সাড়ে ৩টায় ভ্যাকসিন নেওয়ার উদ্দেশে গুলশানের বাসা থেকে বের হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পৌনে ৪টার দিকে তিনি শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে পৌঁছান। এরপর যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে খালেদা জিয়াকে ভ্যাকসিন দেওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, গত ৯ জুলাই সুরক্ষা অ্যাপের মাধ্যমে ভ্যাকসিনের নিবন্ধন করেন খালেদা জিয়া। ভ্যাকসিন গ্রহণের স্থান হিসেবে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নেন তিনি।

খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় গত ১৪ এপ্রিল। প্রথম দিকে বাসায় চিকিৎসা নিলেও পরে শারীরিক অবস্থার অবনিত হলে ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৯ মে তার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ আসে। পরে পোস্ট কোভিড জটিলতার কারণে প্রায় দেড় মাস তাকে হাসপাতালে থাকতে হয়।

টানা ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে তাকে বাসায় নিয়ে আসা হয়। বর্তমানে তিনি বাসাতেই আছেন।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এখনও খালেদা জিয়ার করোনা-পরবর্তী চিকিৎসা চলছে।

বিজ্ঞাপন

হাসপাতাল থেকে বাসায় ফেরার এক মাস পর করোনাভাইরাসের ভ্যাকসিন নিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

সারাবাংলা/এজেড/এসবি/একে

খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর