Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে তামিমের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১ ২০:১৬

ঢাকা: বারবার সেঞ্চুরির কাছে গিয়ে ব্যর্থ হওয়া তামিম ইকবাল অবশেষে সেঞ্চুরির দেখা পেলেন। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তার সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বড় সংগ্রহের জবাবে ভালোই এগুচ্ছে বাংলাদেশ।

ওয়ানডেতে তামিম সর্বশেষ সেঞ্চুরি পেয়েছিলেন ২০১০ সালের মার্চে, এই জিম্বাবুয়ের বিপক্ষেই। তারপর সেঞ্চুরির কাছে গিয়েছিলেন তিনবার। গত এপ্রিলের শ্রীলংকা সফরে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে আউট হন ৯০ রানে। যেভাবে ব্যাট করছিলেন সেঞ্চুরি পেতে পারতেন দ্বিতীয় ইনিংসেও।

কিন্তু দলের ড্র নিশ্চিত হওয়াতে ৭৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয়েছিল। সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে আউট হন ৯২ রানে। তিন সেঞ্চুরি মিস করা তামিম আজ সেঞ্চুরি তুলে নিয়ে দলকে ভালোভাবেই টানছেন।

মঙ্গলবার (২০ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথমে ব্যাটিং করে ২৯৮ রান তুলেছে জিম্বাবুয়ে। এই বিশাল সংগ্রহ তাড়া করে জিততে কাউকে না কাউকে বড় ইনিংস খেলতেই হতো। অধিনায়ক তামিমই সেই দায়িত্বটা নিতে চাইলেন। ওপেনিং জুটিতে ৮৮ রান তোলার পর ব্যক্তিগত ৩২ রানে স্লগ সুইপ খেলতে গিয়ে ক্যাচ আউট হন প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করা লিটন কুমার দাস।

দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি পাওয়া সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বিতীয় উইকেট জুটিও বেশ জমে উঠেছিল। ৪২ বলে ৩০ রান করা সাকিব জংওয়ের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে ৫৫ রানের জুটি ভেঙেছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভারে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৯৬। ৯৩ বলে ১০৯ রান করে অপরাজিত তামিম। তার সঙ্গে ১১ রানে অপরাজিত মিঠুন।

সারাবাংলা/এসএইচএস/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর