Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে দারিদ্র্যের হার ৪৩ থেকে ২৩ ভাগে নেমে এসেছে : স্পিকার


৩১ মার্চ ২০১৮ ১৭:৩৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

হবিগঞ্জ: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশে দারিদ্রের হার ৪৩ থেকে ২৩ শতাংশে নেমে এসেছে। ছেলে-মেয়েরা শিক্ষা মুখী হয়েছে। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলের (এমডিজি) জেন্ডার সমতা অর্জিত হয়েছে।

শনিবার হবিগঞ্জের একটি বিদ্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল থেকে বিদ্যালয় ও আশপাশের এলাকায় কয়েক হাজার শিক্ষার্থী ও অভিভাবকদের মিলনমেলায় পরিণত হয়।

এ সময় স্পিকার আরও বলেন, এখন মেয়েরা শিক্ষা মুখী হয়ে উঠেছে। মেয়েদের জন্য উপবৃত্তির টাকা তাদের মায়েদের হাতে সরাসরি দেওয়া হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কম্পিউটার ল্যাব চালু করা হচ্ছে।

উৎসব কমিটির আহ্বায়ক সাবেক সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান ও সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থী সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে. আর. মোদাচ্ছির হোসেনকে সংবর্ধনা দেওয়া হয়।

সারাবাংলা/এনইউ/এমআইএস

জাতীয় সংসদ শিরিন শারমিন চৌধুরী সংসদ সদস্য স্পীকার হবিগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর