Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ফের বাড়ছে সংক্রমণ, একদিনে শনাক্ত ৮০১

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২১ ১১:২৫

চট্টগ্রাম ব্যুরো : চারদিন পর চট্টগ্রামে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ৮০১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। একইসময়ে মৃত্যু হয়েছে ১১ জনের।

রোববার (২৫ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগেরদিন অর্থাৎ শনিবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮০১ জনের সংক্রমণ শনাক্ত হয়। এরমধ্যে নগরীর ৪৬৯ জন এবং ৩৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে হাটহাজারীতে। এদিন হাটহাজারীতে ৬৬ জন, রাউজানে ৪০ জন, রাঙ্গুনিয়ায় ৩৮ জন, বোয়ালখালীতে ৩৭ জন, পটিয়ায় ৩৬ জন, আনোয়ারায় ২৮ জন, সন্দ্বীপে ২৩, বাঁশখালীতে ২০, সীতাকুণ্ডে ১৯, মীরসরাইয়ে ১২, ফটিকছড়িতে ৫, লোহাগাড়া ও সাতকানিয়ায় ৩ জন করে এবং চন্দনাইশে ২ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

এর আগে গত ১৯ জুলাই চট্টগ্রামে ৯২৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয় এবং রেকর্ড পরিমাণ ১৫ জন মারা যান। এরপর চারদিন চট্টগ্রামে সংক্রমণ ও মৃত্যু কমে আসে। ২০ জুলাই ৭৯০ জন শনাক্ত ও ৪ জন মারা যান। ২১ জুলাই ৪২৮ জন শনাক্ত ও ২ জনের মৃত্যু হয়। ২২ জুলাই ৪৫১ জন শনাক্ত ও ৬ জনের মৃত্যু হয়। ২৩ জুলাই ৩০১ জন শনাক্ত ও ৬ জনের মৃত্যু হয়।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭৫ হাজার ৩৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৬ হাজার ৯০৯ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৮ হাজার ৪৫৪ জন।

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮৮৫ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৪৩ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৪২ জন।

সারাবাংলা/আরডি/এএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর