Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা স্টক এক্সচেঞ্জে এমডি‘র দায়িত্ব নিলেন তারিক আমিন ভূঁইয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২১ ১৬:১৬

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে রোববার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন তারিক আমিন ভূঁইয়া। ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ জুলাই ডিএসই‘র পরিচালনা পর্ষদের সভায় তারিক আমিন ভুঁইয়াকে ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই বোর্ড অ্যান্ড এডমিনিস্ট্রেশন রেগুলেশন্স ২০১৩ অনুযায়ী ওই দিনই নিয়োগের বিষয়টি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে অনুমোদনের জন্য পাঠানো হয়। গত ৫ জুলাই বিএসইসি তার নিয়োগের চূড়ান্ত অনুমোদন প্রদান করে।

উল্লেখ্য, প্রশাসন ও ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারী দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তি তারিক আমিন ভূঁইয়া আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান-এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক, বাংলাদেশ এর গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তিনি আইএনজি, সেন্ট জর্জ ও ওয়েস্ট পেক এবং গ্লোবাল পরামর্শক সংস্থা-আইটি প্রতিষ্ঠান টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ইনফোসিস এবং উদ্ভাবনী পরামর্শক সংস্থা- অ্যাকসেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ২৫ বছরেরও বেশি সময় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ব্র্যাক ব্যাংকের প্রধান তথ্য কর্মকর্তা (সিআইও) এবং মোবাইল মানি ট্রান্সফার কোম্পানি বিকাশের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেন।

তারিক আমিন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি অস্ট্রেলিয়ার সিডনির ম্যাকোরি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি অর্জন করেন।

সারাবাংলা/জিএস/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর