Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় একদিনে ১৭০ জনের করোনা শনাক্ত, উপসর্গসহ মৃত্যু ১৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২১ ১৮:৩৮

বগুড়া: জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১৫ জন। এতে জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ১৭০ জনের করোনা শনাক্ত হয়।

একই সময় সুস্থ হয়েছেন ১৩৭ জন। সোমবার (২৬ জুলাই) বেলা ১১টায় জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

করোনায় মৃত দু’জনের মধ্যে একজন বগুড়া জেলার বাহিরের বাসিন্দা। আর অন্যজনের বাড়ি বগুড়া সদরে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৫৪২ জনে দাঁড়িয়েছে।

তবে জেলা সিভিল সার্জস কার্যালয়ের হিসাব বলছে, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫২১ জন মারা গেছেন। হিসাবের এই পার্থক্যের কারণ হলো— বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে অন্য জেলার বাসিন্দা মারা গেলে, সেই হিসাব এই দফতর আলাদাভাবে সংরক্ষণ করে।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে, জেলায় নতুন করে ৬২২ নমুনা পরীক্ষায় আরও ১৭০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ২৮২ নমুনা পরীক্ষা করে শনাক্ত হয় ৮২ জন। টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭ নমুনায় ২৬ জন করোনা পজিটিভ হন। এছাড়া অ্যান্টিজেন ও জিন এক্সপার্ট যন্ত্রের মাধ্যমে পরীক্ষা করে ৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩৭ জন করোনা রোগী। এখন জেলায় এক হাজার ৯৮৩ জন করোনা রোগী রয়েছেন। এর মধ্যে শজিমেক’এ চিকিৎসাধীন রয়েছেন ২৩৭ জন, মোহাম্মদ আলীতে রয়েছেন ২০৬ এবং টিএমএসএসে রয়েছেন ৭৯ জন।

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস বগুড়া মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর