Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এডিস লার্ভা নিয়ন্ত্রণে ডিএসসিসির অভিযান, জরিমানা লক্ষাধিক টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২১ ২১:৩৩

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ১০টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়েছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় সাতটি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িকে এক লাখ সাড়ে নয় হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)।

সোমবার (২৬ জুলাই) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি জানিয়েছে— ২৬ জুলাই সিটি করপোরেশনের অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মো. হায়দার আলী কেপি ঘোষ স্ট্রিট এলাকায়, অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়া জনতাবাগ রইছনগর এলাকায়, করপোরেশনে নবসংযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া গেণ্ডারিয়া এলাকায়, শাহীন রেজা নন্দীপাড়া এলাকায় ও মো. আলমগীর হোসেন খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন।
এ ছাড়া আনিক-৭ ও নবসংযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে চারজন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ভ্রাম্যমাণ আদালত মোট ৮৭টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়ি পরিদর্শন করেন বলেও জানিয়েছে ডিএসসিসি।

এ সময় আনিক-৪ মো. হায়দর আলী ২ মামলায় ১ লাখ টাকা, আনিক-১০ মোহাম্মদ মামুন মিয়া ২ মামলায় ৭ হাজার টাকাসহ সর্বমোট ৭ মামলায় এক লাখ ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয় বলেও জানিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। আগামী মঙ্গলবার (২৭ জুলাই) থেকে আরও বৃহদাকারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১০টি অঞ্চলে একযোগে ১০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলেও জানিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

সারাবাংলা/ইউজে/একে

এডিস মশা লার্ভা


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর