Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমবারের মতো প্রণোদনা পেলেন ঢামেক হাসপাতালের নার্সরা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২১ ১৮:৫১

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় নিয়োজিত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নার্সিং কর্মকর্তারা প্রথমবারের মতো সরকার ঘোষিত প্রণোদনা পেয়েছেন। ১০ জনের হাতে চেক তুলে দিয়ে প্রণোদনা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করেন হাসপাতাল পরিচালক। পর্যায়ক্রমে তালিকায় থাকা ১ হাজার ১৬২ জনকে এই প্রণোদনা দেওয়া হবে।

সোমবার (২৬ জুলাই) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক নিজ রুমে ১০ নার্সিং কর্মকর্তার হাতে এই প্রণোদনার চেক তুলে দেন।

ঢামেক হাসপাতাল পরিচালক নাজমুল হক বলেন, করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকেই আমাদের নার্সরা অক্লান্ত পরিশ্রম করেছেন। জীবনবাজি রেখে তারা রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। এক হাজারেরও বেশি নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। অনেকেই মারা গেছেন।

হাসপাতাল পরিচালক বলেন, বর্তমানে দেশের এই অবস্থায় এখনো নার্সরা তাদের কাজ করে যাচ্ছেন। এই কাজের জন্য সরকার ঘোষিত প্রণোদনা তাদের হাতে তুলে দিলাম। এই প্রণোদনার চেক দিয়ে নিজের কাছেও অনেক ভালো লাগছে। আমি মনে করি, এই প্রণোদনার ফলে হাসপাতালের রোগীদের সেবার মান আরও ভালো হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, সম্মুখ সারির যোদ্ধারা হচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। তাদের জন্য এই প্রণোদনার ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী। এরই মধ্যে চিকিৎসক ও অন্যান্য কর্মচারী-কর্মকর্তারা এই প্রণোদনা পেয়েছেন। বাকিরাও পর্যায়ক্রমে এই প্রণোদনা পাবেন।

প্রণোদনার চেক বিতরণের সময় নার্সেস অ্যাসোসিয়েশনের ঢামেক শাখার সভাপতি মোহাম্মদ কামাল পাটোয়ারী বলেন, করোনার শুরু থেকেই আমাদের নার্সরা জীবনবাজি রেখে করোনা রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে তাদের অনেকেই মারা গেছেন। আক্রান্ত হয়েছে হাজারেরও বেশি। আজ সরকারের পক্ষ থেকে হাসপাতাল পরিচালক আমাদের হাতে এই প্রণোদনার চেক তুলে দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রী ও হাসপাতাল পরিচালককে ধান্যবাদ জানাই।

সারাবাংলা/এসএসআর/টিআর

চেক বিতরণ ঢামেক হাসপাতাল প্রণোদনা প্রণোদনার চেক


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর