Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে এক দিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ০৮:৪১

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ব্যাপক হারে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু। এক দিনে চট্টগ্রামে সর্বোচ্চ করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত ও মৃত্যু রেকর্ড হয়েছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩১০ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৮ জন। ২০২০ সালের এপ্রিলে করোনার সংক্রমণ চট্টগ্রামে একদিনে এত শনাক্ত ও মৃত্যুর রোকর্ড নেই।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগের দিন অর্থাৎ সোমবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১ হাজার ৩১০ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৮৩৩ জন এবং ৪৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ৩৮.৬৫ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে আনোয়ারায়। এদিন আনোয়ারায় ৬৭ জন, বোয়ালখালীতে ৬৫ জন, হাটহাজারীতে ৫৯ জন, পটিয়ায় ৫৭ জন, রাউজানে ৫৪ জন, রাঙ্গুনিয়ায় ৪৪ জন, ফটিকছড়িতে ৩০ জন, সীতাকুণ্ড ও সন্দ্বীপে ২৩ জন করে, বাঁশখালীতে ২১ জন, সাতকানিয়ায় ১৮ জন, মীরসরাইয়ে ১২ জন এবং লোহাগাড়া ও চন্দনাইশে ২ জন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জন নগরীর এবং ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে প্রতিবেদনে বলা হয়েছে।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭৭ হাজার ৫২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৮ হাজার ৩২৩ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৯ হাজার ১৯৮ জন।

বিজ্ঞাপন

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৯১৫ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৫৪ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৬১ জন।

সারাবাংলা/আরডি/এমও

করোনা টপ নিউজ মৃত্যুর রেকর্ড সর্বোচ্চ শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর