Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পায়ে হেঁটে ঢাকায় ঢুকছে মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ১২:৫৯

ঢাকা: পায়ে হেঁটে ঢাকায় ঢুকছে মানুষ। বিভিন্ন জেলা থেকে সিএনজিতে ভেঙে ভেঙে, আবার কেউ অটোতে করেও আসছে ঢাকায়। অনেকে মোটরসাইকেলে করেও ফিরছেন। তবে বেশিরভাগকেই রিকশা করে ঢাকায় ঢুকতে দেখা গেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় এমন চিত্র দেখা গেছে।

এদিকে কঠোর বিধিনিষেধেও রাস্তায় প্রচুর গাড়ি রয়েছে। পুলিশ চেকপোস্টে ব্যক্তিগত গাড়ি তল্লাশি করা হচ্ছে। চালক ছাড়া মোটরসাইকেলে যাত্রী থাকলে সেই মোটরবাইকেও বেশ জবাবদিহির আওয়াতায় আনা হচ্ছে। এরপরও আব্দুল্লাহপুর থেকে ঢাকার ভেতরে বেশ কিছু মোটরসাইকেলকে যাত্রী নিয়ে ঢুকতে দেখা গেছে।

আব্দুল্লাহপুর থেকে মহাখালীর রিকশা ভাড়া হচ্ছে ২০০ টাকার বেশি। আর মোটরসাইলকেলেও ২০০ থেকে ৩০০ টাকা ভাড়া হাঁকা হচ্ছে।

ময়মনসিংহ থেকে ঢাকায় এসেছেন রনি। সারাবাংলাকে তিনি বলেন, ‘সিএনজি দিয়ে এসেছি গাজীপুর পর্যন্ত। ভাড়া পড়েছে ৭০০ টাকা। পরের পথ এসেছি রিকশায় করে। অফিস থাকায় আসতে হয়েছে।’

রুহুল আমিন নামের এক বেসরকারি কর্মকর্তা কিশোরগঞ্জ থেকে সিএনজি দিয়ে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত এসেছেন ৬০০ টাকা দিয়ে। চৌরাস্তা থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত এসেছেন তিনবার রিকশা পাল্টে। এ পথে তার ভাড়া লেগেছে ২০০ টাকা। আব্দুল্লাহপুর থেকে যাবেন মধ্য বাড্ডা। তার কাছে ভাড়া চাওয়া হচ্ছে ৩০০ টাকা।

এদিকে গাজীপুরের টঙ্গী এলাকায় দেখা গেছে রিকশার বেশ চাপ। টঙ্গীবাজার এলাকায় রিকশার জটলা তৈরি হতে দেখা গেছে। সাধারণত অন্য দিনও এমন জ্যাম থাকে ওই এলাকায়।

এছাড়া গাজীপুরের কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলায় দেখা গেছে বেশ কিছু দোকানপাট খোলা রয়েছে। রাস্তায়ও প্রচুর গাড়ি রয়েছে।

অন্যদিকে, ঢাকার ভেতরেও বিভিন্ন সড়কে গাড়ির প্রচুর চাপ রয়েছে। কঠোর বিধিনিষেধ থাকলেও মানুষকে বাইরে বের হতে দেখা গেছে।

সারাবাংলা/ইএইচটি/এমও

আব্দুল্লাহপুর কঠোর বিধিনিষেধ গাড়ির চাপ পায়ে হেঁটে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর