Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীর কোভিড হাসপাতালে রোগীর মৃত্যু, স্বজনদের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ১৭:৫৩

নোয়াখালী: জেলার ১২০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে অক্সিজেনের সমস্যায় রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালে হামলা চালিয়েছে মৃতের স্বজনরা। মঙ্গলবার (২৭ জুলাই) বেলা ১২টার দিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নির্মিত কোভিড ডেডিকেটেড হাসপাতালে এ ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ওই রোগীর নাম সাজেদা আক্তার (৪২)। তিনি নোয়াখালী জেলার সুধারাম থানার কৃষ্ণরামপুর গ্রামের মো. সুজনের স্ত্রী। তিনি ১৮ দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন।

বিজ্ঞাপন

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি বলেন, সকাল সাড়ে ১১টার দিকে সাজেদা আক্তারের অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তিনি মারা যান। এতে রোগীর সঙ্গে থাকা স্বজনরা উত্তেজিত হয়ে হাসপাতালের ভাঙচুর চালায়। এতে একটি জানালার গ্লাস ভেঙে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রযেছে। মৃত ব্যক্তির লাশ স্বজনরা বাড়িতে নিয়ে যায়।

রোগীর স্বজনদের অভিযোগ, তাদের রোগীর অবস্থা সংকটাপন্ন হলে তারা চিকিৎসকদের সহায়তা চান, কিন্তু রোগীর জন্য তাৎক্ষণিক কোনো সহায়তা না দিয়ে কিছুক্ষণ পরে রোগীর কাছে এসে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

১২০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালের সমন্বয়ক ডা. নিরুপম দাস বলেন, আমরা ইচ্ছে করে কাউকে মৃত্যুর দিকে ঠেলে দেই না। স্বল্প জনবল নিয়ে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা অব্যাহত রয়েছে। অক্সিজেন লেভেল কমে যাওয়ায় রোগীর মৃত্যু হয়। এরপরই স্বজনরা ক্ষিপ্ত হয়ে ওঠেন।

বিজ্ঞাপন

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহেদ উদ্দিন বলেন, রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সঙ্গে স্বজনদের বাকবিতণ্ডা হয়। এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

সারাবাংলা/এসএসএ

কোভিড হাসপাতালে রোগীর মৃত্যু স্বজনদের হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর