Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধে বেড়েছে জরিমানার হার, গ্রেফতার ৫৫৫

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ২০:২৩

ফাইল ছবি

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে ৫৫৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির দাবি, বিনা কারণে ঘরের বাইরে বের হওয়ায় তাদের গ্রেফতার করা হয়েছে। এছাড়া আরও ঠুনকো কারণ দেখানোর অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ২৩৬ জনের ৪ লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ট্রাফিক বিভাগ ৪৯৭টি গাড়ির বিপরীতে ১১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই গ্রেফতার ও জরিমানা করা হয়। ডিএমপির মিডিয়া শাখার অতিরিক্ত উপ কমিশনার ইফতেখারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতে জরিমানার হার বাড়ানো হয়েছে। যাতে এটা দেখে অন্যরা কোনো ঠুনকো কারণে ঘরের বাইরে বের না হয়।’

এর আগে চতুর্থ দিন (২৬ জুলাই) রাজধানী থেকে ৫৬৬ জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ১৬৪ জনের এক লাখ ২৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। গ্রেফতার ও ভ্রাম্যমাণ আদালতের জরিমানার বাইরেও ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৪৩টি গাড়ির বিপরীতে ১০ লাখ ২১ হাজার টাকা জরিমানা করেছে।

২৫ জুলাই ৫৮৭ জনকে গ্রেফতার করা হয়। ২৩০ জনকে ভ্রাম্যমান আদালতে এক লাখ ৯৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ট্রাফিক বিভাগ ৫২১টি গাড়ির বিপরীতে ১২ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করে।

২৪ জুলাই ৩৮৩ জনকে গ্রেফতার করা হয়। ১৩৭ জনের ভ্রাম্যমান আদালতে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করা হয়। ট্রাফিক বিভাগের মাধ্যমে ৪৪১টি গাড়ির বিপরীতে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিন (২৩ জুলাই) ৪০৩ জনকে গ্রেফতার করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০৩ জনের এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ট্রাফিক বিভাগ ৪৪১টি গাড়ির বিপরীতে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করে।

ডিএমপি জানিয়েছে, এত এত গ্রেফতার আর জরিমানাতেও অকারণে বাইরে বের হওয়া মানুষের সংখ্যা কমছে না। বরং প্রতিদিন বাড়ছে এই সংখ্যা। মানুষ নিজের জায়গায় সচেতন না হলে ক্ষতিটা নিজের থেকে পরিবারের ওপর গিয়ে পড়বে। সচেতন না হওয়ার জন্যই দিন দিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

কঠার বিধিনিষেধ গ্রেফতার জরিমানা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর