Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় সকলকে সম্পৃক্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ২১:২৫

ফাইল ছবি

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় দেশের সকল গুরুত্বপূর্ণ পর্যায়ের মানুষকে সম্পৃক্ত করতে চায় সরকার। সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করলে করোনার সংক্রমণ দ্রুত কমানো সহজ হবে বলেও মনে করছেন সরকারের নীতি নির্ধারকরা।

মঙ্গলবার (২৭ জুলাই) সচিবালয়ে করোনাভাইরাসের সংক্রমণ রোধে করণীয় ঠিক করতে সরকারের উচ্চ পর্যায়ের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু নিরাপত্তা বাহিনী ও সরকারি কর্মকর্তা নয়, আমাদের জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, সমাজের নেতাদের সবাইকে সম্পৃক্ত হতে হবে। নাহলে এই অবস্থা থেকে সহজে পরিত্রাণ পাবো না। ভ্যাকসিন থেকে শুরু করে যে সকল কার্যক্রম চলবে, সবগুলো কার্যক্রমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলরসহ সবাইকে আমরা সম্পৃক্ত করব।

এসময় ভ্যাকসিন প্রয়োগ সম্পর্কে তিনি বলেন, পৃথিবীর যে সকল দেশে ভ্যাকসিন দেওয়া হয়েছে, সেসব দেশে সংক্রমণের গতি কমেছে। ভারতের ক্ষেত্রেও আমরা এমনই দেখেছি। সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে যে, ভ্যাকসিন কার্যক্রম জোরদার করতে হবে। বয়সের সীমাও কমিয়ে দেওয়া হয়েছে। জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই ভ্যাকসিন গ্রহন করতে পারবেন। তাই সকলকে যেন ভ্যাকসিনের আওতায় আনা যায় সেজন্য কাজ করতে হবে।

সারাবাংলা/জেআর/এসএসএ

স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর