Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এডিসের লার্ভা: বোম্বে সুইটসসহ ২৩ ভবনকে ৩ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ১৮:৪১

ঢাকা: ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১১টি ভ্রাম্যমাণ আদালত ২৩টি ভবনে অভিযান চালিয়ে ৩ লাখ ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। মঙ্গলবার (২৭ জুলাই) দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এসব অভিযান পরিচালনা করেন।

এর মধ্যে অঞ্চল-১-এর সিদ্ধেশ্বরীতে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২-এর খিঁলগাওয়ে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩-এর আজিমপুরে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫-এর মানিকনগরে মুহাম্মদ হাসানাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৬-এর ইমামবাগ ও জোরভিটায় শাহীন রেজা, অঞ্চল-৮-এর ডগাইর পশ্চিম পাড়ায় কাজী হাফিজুল আমিন, অঞ্চল-৯-এর মাতুয়াইলে বিকাশ বিশ্বাস এসব অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

ডিএসসিসি’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের মধ্যে অঞ্চল-১-এর এলিফ্যান্ট রোডে মেরীনা নাজনীন, অঞ্চল-৪-এর ইমামগঞ্জে মো. হায়দার আলী এবং অঞ্চল-১০-এর কদমতলী এলাকায় মো. মামুন মিয়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত মোট ৩৯৪টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এসময় বোম্বে সুইটসসহ মোট ২৩টি প্রতিষ্ঠান, নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়া যায়। এতে ২৩টি মামলা দায়ের করে মোট ৩ লাখ ৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-১০-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মামুন মিয়া বলেন, আজকের অভিযানে আমরা বোম্বে সুইটসের কারখানার বেজমেন্টে মশার লার্ভা পেয়েছি। তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রমও পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

ডিএসসিসি জানিয়েছে, আগামীকাল বুধবারও (২৮ জুলাই) দক্ষিণ সিটির ১০টি অঞ্চলে একযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

এডিসের লার্ভা ডিএসসিসি মোবাইল কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর