Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে করোনায় ১৭ মৃত্যু, সংক্রমণের হার ৩৩%

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২১ ১১:২৯

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একইসময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন।

বুধবার (২৮ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়, আগেরদিন মঙ্গলবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯১৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৬৪১ জন এবং ২৭৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ৩২ দশমিক ৭৭ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে রাউজানে। এদিন রাউজানে ৪৭ জন, বোয়ালখালীতে ৪৪ জন,পটিয়ায় ৩৮ জন, ফটিকছড়িতে ৩২ জন, সীতাকুণ্ডে ২৮, সন্দ্বীপে ২২ জন, লোহাগাড়ায় ১৯, বাঁশখালীতে ১৮, সাতকানিয়ায় ১২, মীরসরাইয়ে ৭ জন, আনোয়ারা ও হাটহাজারীতে ৩ জন করে এবং রাঙ্গুনিয়ায় একজন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তবে চন্দনাইশে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হননি কেউ।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৭৮ হাজার ৪৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৮ হাজার ৯৬৪ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৯ হাজার ৪৭২ জন।

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৯৩২ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৬১ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৭১ জন।

 

সারাবাংলা/আরডি/এএম

চট্টগ্রাম করোনা আপডেট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর