Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোকের মাসে নেতাকর্মীদের মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২১ ১৮:৩১

ঢাকা: শোকের মাস আগস্টে মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

তিনি বলেন, সরকারপ্রধান ও আমাদের নেত্রী তার বিচক্ষণতা দিয়ে বাংলাদেশকে এখনো সহনশীল অবস্থার মধ্যে রাখতে সক্ষম হয়েছেন। আগস্ট মাস আমাদের শোকের মাস। আমাদের সব হারানোর মাস। এই মাসে আমরা শোকের দরিয়ায়, দুঃখে-কষ্টে ভাসি। এবার করোনার এই সময়েও সীমিত পরিসরে শোকের মাস পালন করা হবে। সেই জায়গায় আমরা নতুন করে শপথ নেব। বঙ্গবন্ধুর রক্ত ঋণ আমরা আর্তমানবতার সেবায় উৎসর্গ করব। এটাই হবে এই শোকের মাসের শপথ এবং নতুন অঙ্গীকার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দলের ত্রাণ উপকমিটির পক্ষ থেকে প্রতিনিধিদের মাধ্যমে ২৯টি মেডিকেল কলেজ হাসপাতালে হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা, অক্সিজেন কলসেনট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আব্দুর রহমান বলেন, আজকের এই মহামারিতে শেখ হাসিনা যখন তার সবকিছু দিয়ে আর্তমানবতার সেবায় নিয়োজিত করেছেন, ঠিক সেই সময়ে ষড়যন্ত্র-চক্রান্তকারীরা পেছনের দরজা দিয়ে ক্ষমতার যাওয়ার স্বপ্ন দেখে। তারা বসে নেই। তাই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনা মধ্যে নিজের জীবনকে তুচ্ছ ভেবে মানবিক কর্মকাণ্ড চালিয়ে যাওয়ায় অনেক নেতাকর্মীদের জীবন দিতে হয়েছে। শেখ হাসিনা শুরু থেকেই তার বিচক্ষণ ও দক্ষ নেতৃত্ব দিয়ে দেশের মানুষের জীবন ও জীবিকা রক্ষা করে চলছেন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও উপকমিটির নেতাদের কাজের প্রশংসা করে আব্দুর রহমান বলেন, করোনা দুর্যোগকালীন সময়েও দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে সব জায়গায় সাহায্য-সহযোগিতা মানবিক কর্মকাণ্ড পরিচালিত করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি সদস্যরা। শেখ হাসিনার নির্দেশে করোনার মধ্যে জীবনবাজি রেখে নেতাকর্মীরা মানুষের সেবায় নিয়োজিত আছেন।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার ও সৈয়দ আব্দুল আউয়াল শামীম। এ সময় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর

আব্দুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর