Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনে’ বন্ধ গাড়ি, রোগীদের জন্য পুলিশের অ্যাম্বুলেন্স-অটোরিকশা

সারাবাংলা ডেস্ক
২৯ জুলাই ২০২১ ১৮:৫৩

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রোগীদের হাসপাতালে আনা-নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশার ব্যবস্থা করেছে ডবলমুরিং থানা পুলিশ। আপাতত ডবলমুরিং থানা এলাকার বাসিন্দাদের জন্য এ কার্যক্রম চালু থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে নগরীর ডবলমুরিং থানা প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপির উপকমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। এসময় অতিরিক্ত উপকমিশনার পংকজ দত্ত, ডবলমুরিং জোনের সহকারী কমিশনার মাহামুদুল হাসান মামুন, ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন, পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা ছিলেন।

বিজ্ঞাপন

সিএমপির উপকমিশনার আব্দুল ওয়ারীশ সারাবাংলাকে বলেন, ‘চলমান বিধিনিষেধের কারণে নগরীতে গাড়ি চলাচল প্রায় বন্ধ আছে। গাড়ির অভাবে হাসপাতালে রোগীদের আনা-নেওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। সামর্থ্যবান লোকজন অ্যাম্বুলেন্স ভাড়া করে যেতে পারছেন। তবে অসহায় অবস্থায় পড়েছেন নিম্ন আয়ের লোকজন। আবার অনেকসময় অ্যাম্বুলেন্স কিংবা অন্য কোনো গাড়ি ভাড়া করতে চেয়েও পাওয়া যাচ্ছে না। এজন্য বিনামূল্যে পরিবহন সেবা চালু করা হয়েছে।’

ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘এই সেবা একেবারে বিনামূল্যে। আপাতত ডবলমুরিং থানা এলাকায় চলবে। যে কেউ রোগী পরিবহনের জন্য ০১৩২০০৫২৭৪৯ নম্বরে ফোন করলেই অ্যাম্বুলেন্স অথবা অটোরিকশা বাসার সামনে হাজির হবে। আবার হাসপাতাল থেকে বাসায়ও পৌঁছে দেবে। শুধুমাত্র করোনায় আক্রান্তরা নন, যেকোনো রোগী এই সেবা নিতে পারবে।’

বিজ্ঞাপন

পুলিশ জানায়, ডবলমুরিং থানাকে রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্সটি দিয়েছেন মাশরাফুল ইসলাম শাকিল নামে একজন সমাজসেবী। এছাড়া অটোরিকশা সেবাসহ সার্বিক সহযোগিতা দিচ্ছে সামাজিক সংগঠন ধনিয়ালাপাড়া বন্ধু মহল, মুহুরীপাড়া এলাকার ডলফিন ক্লাব, সিডিএ আবাসিক এলাকার আর এস কে ক্লাব, আগ্রাবাদের এস এস ট্রেডিং, পাহাড়তলী ঝর্ণাপাড়ার সায়মা প্রোপার্টিজ এবং পাঠানটুলি খান বাড়ির মো. আসাদ খান।

গত বছর করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর কোতোয়ালি থানা এলাকার বাসিন্দাদের জন্য ওই থানার তৎকালীন ওসি মোহাম্মদ মহসীন ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, ভ্রাম্যমাণ ফার্মেসি, হ্যালো ডাক্তারসহ বিভিন্ন সেবামূলক কর্মসূচি চালু করেছিলেন।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ রোগী পরিবহন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর