Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে এক পরিবারের সাত জনসহ ৯ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২১ ১৯:১৩

কুড়িগ্রাম: শিশুসহ ক্যাম্প থেকে পালানো ৯ জন রোহিঙ্গাকে আটক করেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের ভূরুঙ্গামারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন।

তিনি বলেন, ‘কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা এসেছেন। আটকরা হলেন, কুতুব খালি-১৩ রোহিঙ্গা ক্যাম্প, কুতুব আলম-২ ক্যাম্প ও ক্যামড়া বালুখালি-১৮ ক্যাম্পের বাসিন্দা। তাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

গতকাল রাত আটটার দিকে একই পরিবার ৭ জনসহ ৯ জনকে আটক করা হয়। এরমধ্যে ৪ জন শিশু, ২ জন কিশোর, ১ জন কিশোরী, ১ জন পুরুষ এবং ১ জন নারী রয়েছেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলার সহকারী ভূমি কমিশনার জাহাঙ্গীর আলম জানান, করোনার মহামারি রোধে সরকারের দেওয়া লকডাউন বাস্তবায়ন করার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বুধবার রাত ৮টার দিকে উপজেলার শিলখুড়ি ইউনিয়নে একটি ব্যাটারিচালিত অটোরিকশা থামানো হলে সেখান থেকে দু’জন নেমে পালিয়ে যায়।

অটোচালকসহ সেখানে মোট ১২ জন যাত্রী ছিল। জিজ্ঞাসাবাদ করা হলে তারা নিজেদের রোহিঙ্গা বলে জানান। রাত ৯টার দিকে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয় বলে জানান তিনি।

সারাবাংলা/এমও

কুড়িগ্রাম ভ্রাম্যমাণ আদালত রোহিঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর