Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাবের হাতে আটক হেলেনা জাহাঙ্গীর

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২১ ২৩:৫১

ঢাকা: আওয়ামী লীগের উপকমিটির সদস্য পদ থেকে সম্প্রতি বহিষ্কৃত ‘বিতর্কিত’ নেতা হেলেনা জাহাঙ্গীরকে গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। তার বাসায় অভিযান চালিয়ে মাদক পাওয়া গেছে। আইসিটি আইনেও অপরাধের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত পৌনে ১২টার দিকে হেলেনা জাহাঙ্গীরকে আটকের তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার খোন্দকার আল মঈন।

বিজ্ঞাপন

র‌্যাব সূত্র জানিয়েছে, আটক হেলেনাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হবে। তার বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মদ ও ইয়াবা পাওয়া গেছে। এছাড়া ক্যাসিনো সরঞ্জাম, হরিণের চামড়াও পাওয়া গেছে তার বাসায়।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের বলেন, হেলেনা জাহাঙ্গীর এই বাড়ির মালিক। বাড়িটিতে অভিযান চালিয়ে ক্যাসিনো খেলার সরঞ্জাম, ওয়াকিটকি, ড্রোন, হরিণের চামড়া, বিদেশি মদ, বৈদেশিক মুদ্রা, বিশেষ ছুরি ও কাঁচি, বিদেশি বিয়ার, কার্টুন ভর্তি এটিএম কার্ড জব্দ করা হয়েছে। তাকে র‌্যাব সদর দফতরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ বিষয়ে বিস্তারিত সাংবাদিকদের জানানো হবে শিগগিরই।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাড়িটি ঘিরে রাখে র‌্যাব সদর দফতরের কয়েকটি দল। পরে রাত ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের বাসাটিতে অভিযান শুরু করা হয়।

হেলেনা জাহাঙ্গীর ক্ষমতাসীন আওয়ামী লীগের নারীবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কর্মী-সমর্থক-অনুসারীদের নিয়ে যথেষ্ট সক্রিয় ছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতির সঙ্গে সাংঘর্ষিক বলে অভিযোগ ওঠে। পরে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য সচিব মেহের আফরোজ চুমকির সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর নিজেকে পরিচয় দিতেন। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। ঢাকা উত্তর সিটি করপোরেশনের সবশেষ নির্বাচনেও আওয়ামী লীগের হয়ে মেয়র পদে মনোনয়নপ্রার্থী ছিলেন হেলেনা। এছাড়া জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

সংবাদ প্রকাশের জের ধরে একজন সম্পাদককে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন জায়গা থেকে কল করে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েও আলোচনায় আসেন তিনি। হুমকির পরিপ্রেক্ষিতে যেকোনো সময় বড় ধরনের ক্ষতির শিকার হতে পারেন বলে আশঙ্কা করে ওই সময় পল্লবী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সাপ্তাহিক তদন্ত চিত্রের ভারপ্রাপ্ত সম্পাদক মো. জিয়াউর রহমান।

আরও পড়ুন-

হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান চলছে

মেয়র পদে লড়তে মনোনয়ন জমা দিলেন হেলেনা জাহাঙ্গীর

হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের উপকমিটি থেকে অব্যাহতি

র‌্যাবের নারী সদস্যরা ভেতরে, গ্রেফতার হতে পারেন হেলেনা জাহাঙ্গীর

সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি দিলেন হেলেনা জাহাঙ্গীর, থানায় জিডি

সারাবাংলা/ইউজে/টিআর

র‌্যাবের হাতে আটক হেলেনা জাহাঙ্গীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর