Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাতিয়ায় ট্রলার ডুবির ঘটনায় ১১ জেলেকে জীবিত উদ্ধার, মৃত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২১ ১৭:২৯

নোয়াখালী: জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ঠ্যাংগারচর এলাকায় মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরতে যাওয়া ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে সাড়ে ৮ টায় এক জেলের লাশ ও ১১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

মৃত জেলের নাম শ্যামল চন্দ্র জলদাস (২৩)। তিনি উপজেলার চরকিং ইউনিয়নের দাসেরহাট এলাকার দক্ষিণ শুল্লুকিয়া গ্রামের মতিলাল চন্দ্র জলদাসের ছেলে। উদ্ধারকৃত ১১ জেলেও ওই ইউনিয়নের বাসিন্দা।

বিজ্ঞাপন

হাতিয়া কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান বলেন, গত ২৭ জুলাই মাছ ধরার ট্রলার নিয়ে রওয়ানা হয় ১২ জন জেলে। যাওয়ায় পথে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাগরে না গিয়ে ঠ্যাংগারচরে আশ্রয় নেয়। পরে গতকাল বৃহস্পতিবার ট্রলার নিয়ে এলাকায় উদ্দেশে রওয়ানা দেয়। পথে ঠ্যাংগারচর এলাকার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে ওই ট্রলারটি ডুবে যায়।

তিনি আরও জানান, খবর পেয়ে বাংলাদেশ কোস্ট গার্ডের ডুবুরি দল নিয়ে ঠ্যাংগারচর এলাকার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনা থেকে রাত সাড়ে ৮ টায় ট্রলারের মধ্যে থাকা ১২ জন জেলের মধ্যে থেকে শ্যামল চন্দ্র জলদাসকে মৃত এবং ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়।

এরপর ডুবুরি দল ট্রলারটি উদ্ধার করে মালিকের জিম্মায় দিয়ে দেওয়া হয়। জীবিত সকলেই উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। রাত সাড়ে ১০ টায় মৃত জেলের লাশ তার বাবার কাছে হস্তান্তর করা হয় বলেও জানিয়েছেন লে. লুৎফর রহমান।

তিনি আরও বলেন, উপকূলীয় এলাকায় নানা দুর্ঘটনা প্রতিরোধ ও সহায়তা, ডাকাতি ও মাদকের বিস্তার রোধ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ কোস্ট গার্ড সদা সচেষ্ট রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

ট্রলার ডুবি বঙ্গোপসাগর মেঘনা নদী হাতিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর