Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধ শিথিলের পর যুক্তরাজ্যে বেড়েছে করোনা সংক্রমণ

সারাবাংলা ডেস্ক
৩১ জুলাই ২০২১ ১১:৪০

যুক্তরাজ্যে বিধিনিষেধ শিথিল করার পর সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ ১৫ শতাংশ বেড়ে গেছে। একটি সাপ্তাহিক জরিপ থেকে শুক্রবার (৩০ জুলাই) এ তথ্য জানা গেছে।

যুক্তরাজ্যের হাসপাতালেও রোগীর চাপ বেড়েছে। চিকিৎসা প্রয়োজন ছয় হাজারেরও বেশি লোকের। যা মধ্য মার্চের পর সবচেয়ে বেশি। কিন্তু দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় দৈনিক পরীক্ষার যে তথ্য প্রকাশ করেছে তাতে গত সপ্তাহে সংক্রমণ কমে যাওয়ার কথা বলা হয়েছে। আর এতে বিস্ময় প্রকাশ করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিশেষজ্ঞরা। কারণ তারা আগেই বলেছিলেন, ১৯ জুলাই বাদ বাকি বিধিনিষেধ তুলে নেওয়ার পর সংক্রমণ বেড়ে যাবে।

বিজ্ঞাপন

তবে অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিকসের (ওএনএস) সর্বশেষ জরিপে বলা হয়, সংক্রমণ কমেনি এবং দৈনিক পরীক্ষার মাধ্যমে নতুন নতুন সংক্রমণের চিত্রও উঠে আসেনি।

ওএনএস বলছে, ইংল্যান্ডে সংক্রমণ বেড়েছে এক লাখ ১৪ হাজার ৫শ’ কিংবা ১৫.৪ শতাংশ। ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ডেও সংক্রমণ বেড়েছে। কিন্তু স্কটল্যান্ডে কমেছে।

এদিকে ওএনএসের জরিপ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে যে অসঙ্গতি সে সম্পর্কে বিশেষজ্ঞরা বলছেন, এর বিভিন্ন কারণ থাকতে পারে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী বরিস জনসন বিধিনিষেধ পুরোপুরি তুলে দেওয়ার পর অনেকেই এর সমালোচনা করেন। এ সময় তিনি টিকা কর্মসূচির সফলতার কথা তুলে ধরেন।

সারাবাংলা/এএম

করোনাভাইরাস যুক্তরাজ্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর