Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রবি ও বুধবার ব্যাংক, বিমা, পুঁজিবাজার বন্ধ থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২১ ১৭:১০

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ব্যাংক, বিমা, পুঁজিবাজারসহ সবধরনের আর্থিক প্রতিষ্ঠান রোববার (১ আগস্ট) ও বুধবার (৪ আগস্ট) বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংক, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা (বিএসইসি) এবং বিমা নিয়ন্ত্রণ সংস্থা (আইডিআরএ) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে দেশের আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগামী রোববার (১ আগস্ট) ও বুধবার (৪ আগস্ট) আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। পাশাপাশি আগামী সোমবার (২ আগস্ট), মঙ্গলবার (৩ আগস্ট) এবং বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে।

অন্যদিকে, পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ আগামী রবি ও বুধবার পুঁজিবাজার বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আগামী রবি ও বুধবার ব্যাংক বন্ধ থাকায় ওই দুইদিন পুঁজিবাজারেও লেনদেন হবে না। তবে আগামী ২, ৩ ও ৫ আগস্ট ব্যাংক লেনদেনের সময় সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত করা হয়েছে। ফলে ওই তিন দিন পুঁজিবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।’

অন্যদিকে বিমা খাতের সকল প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশনা জারি করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সারাবাংলা/জিএস/পিটিএম

পুঁজিবাজার বন্‌ধ বিমা ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর