Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেক প্রজাতন্ত্রে ভ্যাকসিন নিলে অতিরিক্ত ছুটি

আন্তর্জাতিক ডেস্ক
৩১ জুলাই ২০২১ ১৮:০০

করোনাভাইরাসের ভ্যাকসিন নিলে কর্মীদের অতিরিক্ত দুই দিন সবেতন ছুটি দেওয়ার ঘোষণা দিয়েছে চেক প্রজাতন্ত্র। ২০২১ সালের শেষ দিন পর্যন্ত ছুটির এ ঘোষণা কার্যকর থাকবে। বছরের যে কোনো সময় ভ্যাকসিন নেওয়া কর্মীরা ওই দুই দিন ছুটি কাটাতে পারবেন। চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবিস এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন।

এসময় চেক প্রধানমন্ত্রী তার দেশের নাগরিকদের দ্রুত করোনার ভ্যাকসিন গ্রহণের তাগিদ দেন। সরকারি কর্মীদের পাশাপাশি বেসরকারি কর্মীদেরও এরকম ছুটি দিতে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, চেক প্রজাতন্ত্রে ইতিমধ্যে কিছু বেসরকারি প্রতিষ্ঠান যেমন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান স্কোডার কর্মীরা ভ্যাকসিন নিলে আর্থিক প্রণোদনা পাচ্ছেন।

তবে ভ্যাকসিন নিলে ছুটি দেওয়ার এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে দেশটির বিরোধী দল। তার বলছে, আগামী অক্টোবরে আইনসভার নির্বাচন সামনে রেখে এটি স্রেফ মানুষকে খুশি করার জন্য নেওয়া একটি অপ্রয়োজনীয় সিদ্ধান্ত।

উল্লেখ্য ইউরোপে করোনাভাইরাসের ব্যাপক তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে চেক প্রজাতন্ত্রও। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেদেশে এ পর্যন্ত ৩০ হাজার ৩৬৩ জনের মৃত্যু হয়েছে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর