Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা করা উচিত

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২১ ১৯:৪৩

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে কর্মদক্ষতা বেড়েছে তাতে সবার উচিত তাদের প্রশংসা করা। পৃথিবীর খুব কম দেশেই এ রকম অবস্থা আছে। অনেকই অনেক নেতিবাচক কথা বলে কিন্তু কর্মদক্ষতা যে কত ওপরে উঠেছে সেটা কেউ দেখে না।

শনিবার (৩১ জুলাই) বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ কথা বলেন মন্ত্রী।

এ দিন কোভ্যাক্সের আওতায় দেশে জাপান সরকারের উপহার হিসেবে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার সাত লাখ ৮১ হাজার ৩২০ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন এসে পৌঁছায়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুনিয়ার কোথাও শুনেছেন যে এক সপ্তাহে এক কোটির বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে? এটা কিন্তু মুখের কথা নয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদফতর মিলে প্রতি সপ্তাহে এক কোটি ভ্যাকসিন দেবে। ভ্যাকসিনের অভাব আর নেই। সরবরাহ ঠিক আছে। সপ্তাহে এক কোটি করে দিলে দুই মাসে অর্ধেক জনগোষ্ঠীর ভ্যাকসিন দেওয়া হয়ে যাচ্ছে। অনেক পণ্ডিত নেতিবাচক লোকেরা বলে পাঁচ-ছয় বছর লাগবে। এই যে কর্মদক্ষতা, তার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা করা উচিত। তারা অত্যন্ত চমৎকার কাজ করছে।

তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় প্রত্যেকের নিজস্ব দায়িত্ব আছে। নিজের জন্য, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীর জন্য, দেশের জন্য হলেও তাকে সুরক্ষা নিতে হবে। প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। তিনি নিজেও মাস্ক পরতেন না, এখন পরেন। সবার তাগিদে যদি স্বাস্থ্যবিধি পালন করা হয় তাহলে হাসপাতালে লোকের ভিড় হবে না।

এ কে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, প্রবাসী কল্যাণমন্ত্রী সবাই মিলে একযোগে কাজ করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভ্যাকসিন উপহার দেওয়ায় জাপানকে ধন্যবাদ। জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপকালে তিনি আশ্বস্ত করেছিলেন অনুরোধ রাখবেন। আজ তার ফলাফল দৃশ্যমান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি/একেএম

টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন স্বাস্থ্য মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর