Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২১ ২০:৪৬

ঢাকা: কঠোর বিধিনিষেধ শেষ না হতেই ১ আগস্ট থেকে সবধরণের রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে সরকার। সে খবরে দেশের সর্বত্র থেকে ঢাকামুখী মানুষের ঢল নেমেছে। সড়ক, মহাসড়ক, নৌপথ যে যেভাবে পারছে সে সেভাবে ঢাকায় ছুঁটছেন। এই পরিস্থিতিতে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ।

শনিবার (৩১ জুলাই) নৌ পরিবহন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সেখানে বলা হয়, শনিবার সন্ধ্যা থেকে আগামীকাল রোববার (১ আগস্ট) পর্যন্ত দেশের সব রুটে যাত্রীবাহী নৌযান চলাচল করবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমন রোধে গত ২৩ জুলাই থেকে দুই সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। বিধিনিষেধে শিল্প কারখানা খোলা রাখতে তখন থেকে ব্যবসায়ীদের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছিল। তৈরি পোশাক শিল্প মালিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে দুই বার আবেদন জানিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে রোববার (১ আগস্ট ) থেকে সবধরনের শিল্প-কারখানা খোলার অনুমতি দেওয়া হয়। কিন্তু বিপত্তি দেখা দেয় যেসকল শ্রমিক কোরবানির ঈদে বাড়ি গেছেন তাদের ক্ষেত্রে। যদিও মালিকদের পক্ষ থেকে বলা হয় যথাসময়ে কারখানায় উপস্থিত না থাকতে পারলেও কেউ ছাঁটাই হবেন না। তারপরেও কারখানা খোলার খবরে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকামুখী মানুষের ঢল নামে। প্রতিটি ফেরী সকাল থেকে ছিল পরিপূর্ণ। সড়ক-মহাসড়ক দিয়ে হাজার হাজার মানুষকে ঢাকায় ফিরতে দেখা গেছে।

এদিকে, চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ৫ আগস্ট মধ্য রাতে।

সারাবাংলা/জেআর/পিটিএম

অনুমতি টপ নিউজ লঞ্চ চলাচল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর