Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব ১৩ ও ১৪ আগস্ট

সারাবাংলা ডেস্ক
২ আগস্ট ২০২১ ২০:৪৬

ঢাকা: ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজন করতে যাচ্ছে আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব-২০২১। ‘উই আর থাউসেন্ডস স্প্লেনডিড সানস’ এই স্লোগানকে ধারণ করে আগামী ১৩ ও ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে এ বিতর্ক উৎসব।

এ বিতর্ক উৎসবে অংশ নিতে পারবেন বিশ্বের যে কোনো প্রান্তের স্কুল, মাদরাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকসহ বিতর্ক অনুরাগীরা। এ উপলক্ষে সারাদেশে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। এনডিএফ বিডির ওয়েবসাইট www.ndf-bd.com –ভিজিট করে অংশগ্রহণে ইচ্ছুকরা রেজিস্ট্রেশন করতে পারবেন।

ওই আয়োজনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। একই সঙ্গে থাকছে সারা বিশ্বের বিভিন্ন দেশের বিতার্কিকদের অংশগ্রহণে বিপি ফরম্যাটে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা।

যুক্তরাষ্ট্রের কুইন পিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ নিয়ামত এলাহী থাকবেন বিতর্ক কর্মশালায়। এনডিএফ বিডি জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা, এনডিএফ বিডি বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার বাছাইপর্বে পর বিজয়ীরা চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। এছাড়াও থাকছে কুইজ প্রতিযোগিতা, দেশি-বিদেশি বিতার্কিকদের অংশগ্রহণে প্রদর্শনী বিতর্ক এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করা যাবে ১২ আগস্ট পর্যন্ত।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর