Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরিতে কমেছে যাত্রীর চাপ, লঞ্চে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২১ ১৬:৩১

মুন্সীগঞ্জ: শিল্প কারখানা খোলার দ্বিতীয় দিনেও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরি ও লঞ্চে করে কর্মস্থলে ফিরছেন শত শত যাত্রী। তবে লঞ্চে যাত্রী পরিবহনের সময় স্বাস্থ্যবিধি অনুসরণ করতে দেখা যায়নি কাউকে।

সোমবার (২ আগস্ট) সকাল থেকে কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও ঢাকার অভিমুখে লঞ্চ ও ফেরিতে পদ্মা পারি দিতে দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত যাত্রীকে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়া ঘাটে আসার পর জরুরি প্রয়োজন ও কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছাতে পড়তে হচ্ছে ভোগান্তিতে। ছোট যানবাহনে করে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছাতে তাদের গুনতে হচ্ছে দুই-তিন গুণ বেশি ভাড়া।

ফেরি ও লঞ্চে দেখা গেছে, শত শত গাদাগাদি করে এসব নৌযানে অবস্থান নেওয়া যাত্রীদের অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। অনেকের মুখেই নেই মাস্ক।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ (সোমবার) ৯টি ফেরি সচল রয়েছে। গত দুই দিনের চেয়ে যাত্রী চাপ অনেকটাই কম। বেড়েছে যানবাহন পারাপার।

বিআইডাব্লিউটিএ শিমুলিয়া লঞ্চঘাটের পরিদর্শক মো. সোলেমান জানান, নৌরুটে বর্তমানে ৩৬টি লঞ্চ চলছে। দুপুর পর্যন্ত চালানোর নির্দেশনা রয়েছে। পরবর্তী নির্দেশনা দেওয়া হলে লঞ্চের সময় বাড়ানো হবে।

সারাবাংলা/টিআর

নৌপরিবহন শিমুলিয়া ঘাট স্বাস্থ্যবিধি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর