Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্বল হয়ে পড়েছেন মুহিত, সিটি স্ক্যানেও পাওয়া গেছে সমস্যা

সিনিয়র করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২১ ২২:৫২

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত দুর্বল হয়ে পড়েছেন। তার ফুসফুসের অবস্থা ভালো নয়। সিটি স্ক্যানেও সমস্যা ধরা পড়েছে। মাঝে মাঝে শ্বাসকষ্টও হচ্ছে।

সোমবার (২ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মুহিতের ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওনার সমস্যা আছে। একটু অসুবিধা হয়। অক্সিজেন, ভেন্টিলেটর লাগানো আছে। সিটি স্ক্যানেও সমস্যা ধরা পড়েছে। এরা ২৫ পার্সেন্টের বেশি হলে মনে করে সিভিয়ার। ওনার তার চেয়ে অনেক বেশি। শ্বাস-প্রশ্বাসে সমস্যা হয়।’

তিনি বলেন, ‘উনি অনেক পাতলা হয়ে গেছেন। প্রায়ই কিছু খান না। কালও খাননি। এতে উনি দুর্বল হয়ে পড়েছেন। তবে কাল ভালো ঘুম হয়েছে। আগের দিনে তিনি ঘুমাননি। এখনো অসুস্থতার গুরুতর অবস্থা পার করেননি তিনি। এ কারণে এখনও তাকে চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘তিনি ও তার পরিবারের সবাই ভাইরাসে আক্রান্ত হওয়ায়, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা তাকে গত ২৯ জুলাই সিএমএইচে ভর্তি করি।’

আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, সাবেক অর্থমন্ত্রী আগেই দুই ডোজ ভ্যাকসিন নিয়ে নেওয়ায় ব্যাপারটি কিছুটা স্বস্তিদায়ক।

তবে হাসপাতালে বই ও সংবাদপত্রের সংকট- মুহিত এই অভিযোগ করার পর বর্তমানে তাকে নিয়মমাফিক বই-সংবাদপত্র সরবরাহ করা হচ্ছে বলে জানান তিনি।

সাবেক অর্থমন্ত্রী মুহিতকে দেশের জন্য আশীর্বাদস্বরূপ উল্লেখ করে মোমেন সবাইকে তার দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনার আর্জি জানান।

এর আগে, ২৭ জুলাই সাবেক এই অর্থমন্ত্রীর করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার (২৯ জুলাই) ৮৭ বছর বয়সী মুহিতকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করান স্বজনরা।

সারাবাংলা/এসবি/পিটিএম

আবুল মাল অব্দুল মুহিত টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর