Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ কামাল কোটি তরুণের প্রজ্জ্বলিত শিখা: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০২১ ১০:৩৭

ঢাকা: বাংলাদেশের বিশ্বাসঘাতকতার ইতিহাসের সবচেয়ে কালিমালিপ্ত অধ্যায় ১৫ আগস্ট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে শহিদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বনানী কবরস্থানে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরে আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

শেখ কামালকে শ্রদ্ধাভরে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, শহিদ শেখ কামাল বহুমুখী সৃজনশীল প্রতিভার অধিকারী ও লাখো কোটি তরুণের প্রজ্জ্বলিত শিখা।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন মির্জা আজম, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ নেতাদের শ্রদ্ধা নিবেদনের পরে সহযোগী ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা শহিদ শেখ কামালের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শহিদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী বৃহস্পতিবার। ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাত্রিতে মাত্র ২৬ বছর বয়সে জাতির পিতার হত্যাকারী মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

সারাবাংলা/এনআর/এএম

ওবায়দুল কাদের টপ নিউজ শহিদ শেখ কামাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর