Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসি-ডিএসসিসির নির্বাচন স্থগিতের রুলের শুনানি মঙ্গলবার 


১ এপ্রিল ২০১৮ ১৫:৫৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের ওপর নির্বাচন স্থগিত করে জারি করা রুলের ওপর আগামী মঙ্গলবার (৩ এপ্রিল) শুনানির দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

রোববার উভয়পক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর এবং বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ শুনানির দিন নির্ধারণের আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে সময় আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এস এম নাজমুল হক।

এর আগে গত ২৫ মার্চ রিট আবেদনকারী পক্ষের এক আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে মামলার শুনানি এক সপ্তাহ পিছিয়ে দিয়েছিলেন হাইকোর্ট। আদালতে সময় চেয়ে আবেদন করেছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। সেই আবেদনের প্রেক্ষিতে রবিবার শুনানির দিন নির্ধারণ করেছিলেন হাইকোর্ট।

এর আগে গত ১৭ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে ওই নির্বাচনের জন্য নির্বাচনকমিশনের ঘোষিত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সারাবাংলা/এজেডকে/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর