Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ হল এনডিএফ বিডি আন্তর্জাতিক বিতর্কের আঞ্চলিক পর্ব

সারাবাংলা ডেস্ক
৭ আগস্ট ২০২১ ১৬:৫১

ঢাকা: ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজিত আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব-২০২১ এর আঞ্চলিক পর্ব সমাপ্ত। ‘উই আর থাউসেন্ডস স্প্লেনডিড সানস’ এই স্লোগানকে ধারণ করে আগামী ১৩ ও ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে ভার্চুয়াল এই বিতর্ক উৎসবের চূড়ান্ত পর্ব।

গোটা দেশকে ৯ টি সাংগঠনিক অঞ্চলে বিভক্ত করে ৬৪ জেলায় অনুষ্ঠিত হয়েছে বিতর্ক উৎসবের আঞ্চলিক পর্ব। স্কুল ডিবেট চ্যাম্পিয়নশিপ, বারোয়ারী বিতর্ক, পাবলিক স্পিকিং, ওয়ার্ল্ড কুইজ কম্পিটিশনসহ বিভিন্ন আয়োজন ছিল আঞ্চলিক পর্বে।

এর আগে ৪ আগস্ট চট্রগাম অঞ্চলে আঞ্চলিক পর্বে ফৌজদারহাট ক্যাডেট কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ক্যাডেট কলেজ। গত ৫ আগস্ট সিলেট অঞ্চলে জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিলেট ক্যাডেট কলেজ। অপরদিকে ময়মনসিংহ অঞ্চলে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, মোমেনশাহীকে পরাজিত করে আঞ্চলিক পর্বে চ্যাম্পিয়ন হয় ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ। রাজশাহী অঞ্চলে কেডি স্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ।

এছাড়াও সমগ্র দেশজুড়ে অনুষ্ঠিত হয়েছে বাংলা ও ইংরেজি বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা। উক্ত প্রতিযোগিতায় দুটি গ্রুপে সারা দেশজুড়ে প্রায় ছয় শতাধিক বিতার্কিক অংশগ্রহণ করেন। সেখান থেকে প্রতি জোন থেকে সেরা ১০ জন সুযোগ পাবেন চূড়ান্ত পর্বে অংশ্গ্রহণের জন্য।

এনডিএফ বিডি আন্তর্জাতিক বিতর্ক উৎসবের আঞ্চলিক পর্ব চলছে

উক্ত বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আগামী ৮, ৯, ১০ আগস্টের মধ্যে সম্পূর্ণ হবে। এনডিএফ বিডি রাজশাহী অঞ্চল থেকে নির্বাচিত সেরা বিতার্কিকবৃন্দ শাফিন জুবায়ের, পুষ্পিতা ভট্টাচার্জী, ইমরান সাজিদ, তাসনিয়া সিফাত, সাবা-ই-জান্নাত রুয়া, মোছা: মায়সা ফাহমিদা আবির, মালিহা তাবাসসুম শ্রেয়া, মোছা: ইসরাত জাহান তাপসী, মেহনাজ হোসেন, মো: জুলফিকার আলী অন্ত, রাফিয়া তাহরিন ইসলাম, নওশিন সাইয়ারা জামান, সুমাইয়া আফরিন, তাসনিয়া সিফাত, মো: ওমান জাফর, আসিফ সাজ্জাদ সাদ, হোমিরা আঞ্জুম, জান্নাতুল ফেরদৌস নিতি, আরহাম মুশফিক, দীপা সিকদার জ্যোতি, ঝেলাম গাঙ্গুলী, ফারজানা বিনতে সিদ্দিক, সুরাইয়া আহমেদ খান প্রভা, শ্রাবস্তী নাগ রিদি, নাসিয়া জাহান টনি, তাসফিয়া কবির এলমা, জাবিন তাসনিম ওরি, মাইম আহমেদ খান, হাবিবুল ইসলাম আপন, আরাফাত মিল্লাত, মুহাম্মদ ফাহিম ফয়সাল, অন্তরা দত্ত, তাসফিয়া কবির এলমা, মো: ইসতিয়াক ইসলাম সৌর, রায়হান, আসিফ সাজ্জাদ সাদ, ইমরান সাজিদ, মো: ওমান জাফর, রাইসা লুবনা, ফসিয়া ইরিন ইফতা, স্নেহা মাহজাবিন প্রভা, মো: হাসিবুল ইসলাম আপন ও মো. আতিক আজিজ।

এনডিএফ বিডি কুষ্টিয়া অঞ্চল থেকে নির্বাচিত সেরা বিতার্কিক সৌম্মোজিতা শ্রুতি, রায়ান সাফওয়ান খান, কামরুল হোসেন রোহিত, শাহেদ রেজোয়ান রাফিদ, ফারহান শাহরিয়ার, মাশরুর আওয়াম, ফাবিহা বুশেরা, ইমরান খান ফাহিম, সাদ মুসাদ্দিক হোসেন, তসলিমুন তাবিব, মীর মুহতাসিম ফুয়াদ, ইমরান খান ফাহিম, নাইমুর রহমান নিশান,
মো: আবু সুফিয়ান, মো: গালিব মোহতাসিম, তৌহিদুর রহমান শিশির, আদনান আদিব, মো: নাজমুস সাকিব, জামিউল হাসান সোহান, নূর আহাম্মাদি সামিরা জোয়ানা, মাহমুদুজ্জামান মুগ্ধ, আনাস আবদুল্লাহ, ইমরান খান ফাহিম, আল মাহিয়ান বিন আহমেদ, মো; নাজমুস সাকিব, মো: মুহাইমিনুল ইসলাম, নাজিব ইশমাম, নূর আহাম্মাদি, সামিরা জোয়ানা, তাসফিয়া তাবাসসুম, ফাহিম কাজী, ফাহিম মুনতাসির রহমান এবং মো: হাফিজুর রহমান।

এনডিএফ বিডি সিলেট অঞ্চল থেকে নির্বাচিত সেরা বিতার্কিক ফাহিম রায়ান শাওন, ফুয়াদ আরমান, আহনাফ আল নাসিফ, মো: আতিকুর রহমান, কামরুজ্জামান, রুদ্র প্রতাপ দাস, মুহতাসিম জাওয়াদ, আহনাফ লাবিব, আয়েশা আক্তার, সানজিদা সাফা মজুমদার, নাফিজ আহমেদ সামি, এস হারুনুর অর রশিদ আশফাক, তামজিদ আহমেদ, নাজিফা নুজহাত চৌধুরী, শেখ ইসহাম উজাইর, ঘাগরা সালেম, দেবনাথ, সুমাইয়া বিউম, এস আদিয়ান আবদুল্লাহ, আরিবা চৌধুরী, নাফিস ইমতিয়াজ, দীপায়ন সাহা দুর্জয়, নিলয় ভট্টাচার্য, মাইনুর, ক্যাডেট নিশাত, সায়াদ ইবনে রাশেদ, সানজিদা সাফা মজুমদার, কামরুজ্জামান, শাহরিয়ার সাদিক, জান্নাতুল ফেরদৌস উদ্দিন ও ক্যাডেট মাশাউদ।

আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব- ২০২১-এর মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক, চ্যানেল আই, সারাবাংলা ডট নেট ও পিপলস রেডিও ৯১.৬।

সারাবাংলা/আরএফ/


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর