Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পথে পথে মাস্ক বিতরণে সিএমপি

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২১ ২০:৩০

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় নগরবাসীকে সচেতন করতে মাস্ক বিতরণ শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

শনিবার (৭ আগস্ট) নগর পুলিশের ট্রাফিক বিভাগ ও ডবলমুরিং থানার পক্ষ থেকে পৃথকভাবে এই কর্মসূচি শুরু হয়। সাধারণ মানুষকে আকৃষ্ট করতে ডবলমুরিং থানার ১০টি স্পটে প্রতীকী গাছ লাগিয়ে সেখানে ঝুলিয়ে দেওয়া হয় মাস্ক। ব্যতিক্রমী এই আয়োজন নজর কাড়ে মানুষের।

সকাল ১১টায় নগরীর জিইসি মোড়ে ট্রাফিক বিভাগের মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এ সময় তিনি বলেন, ‘করোনার সংক্রমণ থেকে মানুষকে রক্ষায় সরকারের পক্ষ থেকে সারাদেশে ভ্যাকসিন কার্যক্রম চলছে। এরপরও সচেতনতার কোনো বিকল্প নেই। সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে, সচেতন করতে আমরা সারাশহরে মাস্ক বিতরণের কর্মসূচি নিয়েছি। নগরীর গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্টে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে প্রতিদিন পথচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ করার কার্যক্রম শুরু হয়েছে। আমরা সকলে সচেতন হলে অবশ্যই করোনাযুদ্ধে জয়ী হব।’

বিধিনিষেধ তুলে নেওয়ার পর ১১ আগস্ট থেকে নগরীতে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানো এবং জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার আহ্বান জানান সিএমপি কমিশনার।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন এম নাসিরুদ্দিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) তারেক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আলী হোসেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) আরাফাতুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে সকালে ডবলমুরিং থানার উদ্যোগে আয়োজিত ‘মাস্ক ট্রি’ কর্মসূচির উদ্বোধন করেন নগর পুলিশের উপ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। এ সময় ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এবং পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা ছিলেন।

ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, বিনামূল্যে প্রায় এক লাখ মাস্ক বিতরণ করা হচ্ছে। ডবলমুরিং থানার ছয় টি বিটের মোট ১০ টি স্পটে ‘মাস্ক ট্রি’ লাগানো হয়েছে। প্রাথমিক পর্যায়ে প্রতিটি গাছে এক হাজার করে মোট ১০ হাজার মাস্ক আছে। কাপড় ও সার্জিক্যাল দুই ধরনের মাস্কই আছে।

যে ১০ টি স্পটে ‘মাস্ক ট্রি’ লাগানো হয়েছে সেগুলো হল- আগ্রাবাদ, বাদামতলি মোড়, বেপারিপাড়া, মুহুরিপাড়া, পাঠানটুলী, মনছুরাবাদ, পোস্তারপাড়, ঝর্ণাপাড়া, পানওয়ালাপাড়া, মিস্ত্রিপাড়া।

সারাবাংলা/আরডি/পিটিএম

মাস্ক বিতরণ সিএমপি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর